লাইফ স্টাইল

চাবি হারিয়ে গেলে তালা খুলবেন যেভাবে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

কথায় বলে ‘Old is Gold’। পুরনো জিনিসের মধ্যে যে ভালোবাসা, আন্তরিকতা, টান থাকে, তা বলে বোঝানো যায় না। তেমনই এক পুরনো বাক্স বাড়ির ভাড়ার ঘর থেকে খুঁজে পেলেন আপনি। সেই বাক্স দেখে মনে পড়ে যায় পুরনো স্মৃতি। নিজের পছন্দের পুতুল সেখানে রেখেছিল সে। যাতে কেউ না নিতে পারে, তাই তালা ঝুলিয়ে দিয়েছিল। ছোটবেলায় রোজ সেই তালা খুলতেন আপনি। পুতুল খেলে আবার তালা লাগিয়ে দিতেন।তবে বাবার কাজের সূত্রে ১০ বছরের জন্য বাইরে চলে যায় তারা। মাঝে মধ্যেই অবশ্য তারা আসত। তবে কালে কালে সে তালার চাবি হারিয়ে গিয়েছে। এখন কী করবেন? কীভাবে খুলবে সেই চাবি, সেই নিয়ে চিন্তিত সে। পেশাদার কাউকে ডেকে তালা খোলাবে? নাকি দোকানে নিয়ে যাবে? তবে তার যে আর অপেক্ষা করতে ইচ্ছে করছে না। কীভাবে নিজেই তালা খুলতে পারবে, চাবি ছাড়া। আর সে পদ্ধতি অবলম্বন করে তালা খুলতে সক্ষম হল রিয়া। কী সেই পদ্ধতি দেখে নিন 

নেটমাধ্যমে অনেকেই দাবি করেছেন, এই কাজটি করার জন্য প্রয়োজন শুধু এক বাক্স দেশলাই। প্রথমেই দেশলাই কাঠিগুলোর ডগা থেকে বারুদ ছাড়িয়ে একটি কাগজে রাখতে হবে। তবে বারুদ সমেত একটি কাঠি রাখবেন। 
এবার কাগজ থেকে সেই বারুদ আস্তে আস্তে তালার ফুটোর মধ্যে ঢেলে দিতে হবে। এবার চাবি ঢোকানোর ওই ফুটোর মধ্যে আস্ত বারুদ সমেত যে দেশলাই কাঠিটি রেখেছেন, সেটি গুঁজে দিতে হবে। তবে কাঠির বারুদের অংশটি থাকবে বাইরের দিকে।
এরপরে গোটা দেশলাই কাঠিটির বারুদে আগুন দিতে হবে। বারুদ জ্বলে যাওয়ার পরে আগুন আস্তে আস্তে কাঠির নীচের দিকে ছড়িয়ে পড়বে। শেষে গিয়ে আগুনটি তালার ভিতরে সেই জায়গায় পৌঁছবে, যেখানে গুঁড়া বারুদ রয়েছে। এই প্রক্রিয়ায় সময় তালার থেকে দূরে থাকবেন। কারণ হালকা বিস্ফোরণ হওয়ার সম্ভাবনা থাকে। এই বিস্ফোরণের পরে তালা খুলে যাবে।
তবে এইভাবে ছোটখাটো তালাই খোলা সম্ভব। বড় তালা খোলার জন্য পেশাদার কারও সাহায্য নিতেই হবে। চটজলদি তালা খোলার থাকলে এই পদ্ধতির সাহায্য নেবেন।