জাতীয়

চিনি, পানি আর কেমিক্যাল মেশানো ৫ হাজার লিটার ‘খাঁটি মধু’ জব্দ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

অল্প মধুর সঙ্গে পানি, চিনি আর কেমিক্যাল মিশিয়ে চালিয়ে দেওয়া হচ্ছে খাঁটি মধু বলে। এমন খবর পেয়ে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় অভিযান চালিয়ে চার হাজার ৭৩৬ লিটার ভেজাল মধু জব্দ করেছে র‌্যাব।

এসময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত ভেজাল মধু সংরক্ষণের দায়ে দুই ব্যবসায়ীকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার হরিনগর বাজারের মায়ের দোয়া এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে ১০৫টি ড্রামে সংরক্ষণকৃত এ মধু জব্দ করা হয়।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি কমান্ডার ইসতিয়াক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে হরিনগর বাজারের মায়ের দোয়া এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে চার হাজার ৭৩৬ লিটার ভেজাল মধু জব্দ করা হয়। এসময় শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজার গিফারী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মায়ের দোয়া এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী শহিদুল ইসলামকে ৫০ হাজার টাকা ও নজরুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। পরে জব্দকৃত ভেজাল মধু খোলা জায়গায় ঢেলে বিনষ্ট করা হয়েছে।

অভিযান পরিচালনাকালে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কর্মকর্তা সাফায়েত হোসেন উপস্থিত ছিলেন।