জাতীয়

‘ছাত্রদল নেতারা বাবা-চাচা হলে ছাত্রলীগ নেতারা কি দাদা’


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ছাত্রদলের নেতাদের বয়স বাবা-চাচাদের মতো—তথ্যমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের চেয়ে ৩ থেকে ৫ বছরের ছোট ছাত্রনেতাদের যদি চাচাদের মতো মনে হয় তাহলে ছাত্রলীগের নেতাদের ছাত্ররা দাদা বলে সম্বোধন করবে কিনা শিক্ষার্থীরা জানতে চেয়েছেন।

সোমবার (৩০ মে) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ যেখানে দিশেহারা, গণমাধ্যমের হেডলাইন হয় যেখানে মানুষের চলা এখন দায় সেখানে মন্ত্রীরা বক্তব্য দিচ্ছেন মানুষের ক্রয় ক্ষমতা ভালো, মানুষ চাইলে তিন বেলা মাংস খেতে পারেন। মন্ত্রীদের এসব বক্তব্যেই স্পষ্ট হয়ে উঠেছে সরকারের দিন ঘনিয়ে এসেছে।

তিনি বলেন, ঢাবিসহ দেশজুড়ে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী তাণ্ডবের পর রোববার বগুড়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ ও পুলিশ যৌথ হামলা এবং গুলিবর্ষণ করে। আগুন লাগিয়ে দেয় গাবতলী বিএনপি অফিসে। হামলায় গাবতলী থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা আহত ও গুলিবিদ্ধ হয়েছে।

রিজভী আরও বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপি ঘোষিত কর্মসুচি পালনকালে সোমবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় হামলা চালিয়েছে আওয়ামী লীগ ও ক্ষমতাসীন দলের পেটোয়া বাহিনী।