জাতীয়

ছাত্রলীগের ৩০তম সম্মেলন ৩ ডিসেম্বর


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলন আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। পাশাপাশি মহিলা আওয়ামী লীগের সম্মেলন ৯ ডিসেম্বর এবং যুবমহিলা লীগের সম্মেলন ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

বিএম মোজাম্মেলন হক আজকের পত্রিকাকে বলেন, ‘ছাত্রলীগের ৩০তম সম্মেলন আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। পাশাপাশি যুবমহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৬ নভেম্বর এবং মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৯ ডিসেম্বর।’

সম্প্রতি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এক সভায় আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপতিম সংগঠনগুলোর সম্মেলনের ব্যাপারে নির্দেশনা দেন। এরপরই দলটিতে সম্মেলন নিয়ে তোড়জোড় শুরু হয়।

গত রোববার (৩০ অক্টোবর) আওয়ামী লীগের সম্মেলনের আগেই ছাত্রলীগের সম্মেলন হওয়ার তথ্য জানিয়েছিলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২ তম জাতীয় সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

২০১৮ সালে ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলনে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। পরে নানা অভিযোগে আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জয় ও লেখককে ‘ভারমুক্ত’ করা হয়।