আন্তর্জাতিক

জানতেন না তিনি ‘অন্তঃসত্ত্বা’, বিমানেই বাচ্চার জন্ম


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিমানে সন্তান জন্ম দিলেন এক নারী। তবে তিনি জানতেনই না যে, তিনি অন্তঃসত্ত্বা। গত বুধবার যুক্তরাষ্ট্রের ইউটা অঙ্গরাজ্যে থেকে হনুলুলু যাওয়ার পথে মাঝ আকাশে এমন ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডেইলি মেইল।

প্রতিবেদনে বলা হয়, লাভিনিয়া মৃঙ্গা নামে ওই নারী মাত্র ২৬-২৭ সপ্তাহে সন্তান জন্ম দিয়েছেন। তবে প্রি-ম্যাচিউর বা সময়ের আগে জন্ম নেওয়ায় বর্তমানে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। এছাড়া নবজাতক ও তার মায়ের কোনো শারীরিক জটিলতা দেখা যায়নি।

ডেইলি মেইল বলছে, বিমানে থাকাবস্থায় প্রসব বেদনা শুরু হয় লাভিনিয়ার। তিনি যে অন্তঃসত্ত্বা সেটি যেহেতু আগে থেকে জানতেন না তাই প্রথমে বিষয়টিকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ধীরে ধীরে ব্যথার প্রকোপ বাড়তে থাকলে বিমানে থাকা জরুরি স্বাস্থ্যকর্মীদের অবগত করেন তিনি। তারা লক্ষণ দেখে বুঝতে পারেন- মা হতে যাচ্ছেন ওই নারী।

স্বাস্থ্যকর্মীরা লাভিনিয়াকে বিমানের ওয়াশরুমে রেখে বাচ্চা প্রসব করান। তারা জানান, গন্তব্য থেকে সাড়ে তিনঘণ্টার দূরত্বে মাঝ সাগরে সন্তান জন্মদেন ওই নারী। বিমানে থাকা একজন নারীযাত্রী ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে ঘটনাটি শেয়ার করলে সেটি মুহূর্তেই ভাইরাল হয়।

এদিকে এ ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করে লাভিনিয়া বলেন, তিনি জানতেনই না যে তিনি নিজের ভেতরে কাউকে বহন করছেন। বিষয়টি অপ্রত্যাশিত হলেও এতে তিনি আনন্দিত বলে জানিয়েছেন।

উচ্ছ্বাস প্রকাশে পিছিয়ে ছিলেন না লাভিনিয়ার স্বামী ইথান মাগালেইও। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি বলেন, নিঃসন্দেহে এটি আনন্দের, একই সাথে এটি চমকপ্রদও! বাচ্চা প্রসবের সময় বিমানের স্বাস্থ্যকর্মী ও বিমানবালাদের একান্ত সহায়তার জন্য তাদের ধন্যবাদ জানান তিনি।