জাতীয়

‘টাগেট’ পূরণের পর বেঁচে গেলে ভ্যাকসিন নেবেন প্রধানমন্ত্রী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশের জনগোষ্ঠীর একটি নির্দিষ্টসংখ্যক অংশকে করোনা ভ্যাকসিন দেওয়ার পর বেঁচে থাকলে তারপরই ভ্যাকসিন নেবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৭ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ বা এলডিসি তালিকা থেকে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পাওয়ার পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সরকারি বাসভবন গণভবন থেকে সংবাদ সম্মেলনে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন প্রধানমন্ত্রী।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের মানুষ আগে ভ্যাকসিন নেবে। তারপর আমি নেবো। আমি তো আছি। ৭৫ বছর হয়ে গেছে। হায়াত-মউতের কথা কে বলতে পারে। যেকোনো সময়ই তো মৃত্যু হতে পারে।

শেখ হাসিনা বলেন, আমাদের একটি লক্ষ্য আছে। আমরা আমাদের জনগণের একটি নির্দিষ্ট অংশকে ভ্যাকসিন দিতে চাই। সেই লক্ষ্য পূরণ হওয়ার পর যদি বেঁচে থাকি, যদি ভ্যাকসিন বেঁচে থাকে, তাহলে ভ্যাকসিন নেবো।

এর আগে, সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে করোনাভাইরাস প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এই মহামারির কারণে ২০২০ সাল কেবল আমাদের জন্য নয়, গোটা বিশ্বের জন্য ছিল সংকটময়। এ মহামারিতে যাদের মৃত্যু হয়েছে, আমি তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করছি।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে গোটা বিশ্বের অর্থনীতির চাকা স্থবির হয়ে পড়েছিল। এ অবস্থায় অর্থনীতির চাকাকে সচল রাখতে এখন পর্যন্ত আমরা ১ লাখ ২৪ হাজার কোটি টাকার ২৩টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছি, যা মোট জিডিপি’র ৪ দশমিক ৪৪ শতাংশ।

করোনা সংক্রমণ মোকাবিলায় ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরুর কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা এরই মধ্যে ভ্যাকসিন দিতে শুরু করেছি। গত বৃহস্পতিবার পর্যন্ত ২৮ লাখ ৫০ হাজার ৯৪০ জনকে এই ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকিদেরও ভ্যাকসিন দেওয়া হবে।