জাতীয়

টানা ছয়দিন করোনায় মৃত্য নেই, শনাক্ত ৪২


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশে টানা ষষ্ঠ দিন করোনায় আক্রান্ত কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় ৪২ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এতে মোট রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫২ হাজার ৬৫ জন হয়েছে। গত এক দিনে কারও মৃত্যু না হওয়ায় মৃতের মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ১২৩ জন রয়েছে।

রোববার (১০এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে ৪২ জনের কোভিড শনাক্ত হয়। তাতে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৮০ শতাংশ। আগেরদিন এই হার ছিল শুন্য দশমিক ৬২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭০৭ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৮ লাখ ৮৮ হাজার ৬৪০ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৫ মার্চের পর থেকেই দেশে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা একশর নিচে রয়েছে। শনিবার একদিনে শনাক্ত হয় ২৮ জন রোগী। করোনাভাইরাস মহামারীর শুরুর বছর ২০২০ সালের ৫ এপ্রিলের পর একদিনে এত কম রোগী আর শনাক্ত হয়নি।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।