জাতীয়

ট্রেনের নিচে পড়েও যেভাবে বেঁচে গেল স্কুলছাত্র


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চলন্ত ট্রেনের নিচে পড়েও অলৌকিকভাবে বেঁচে ফিরল এক স্কুলছাত্র। ঘটনাটি ঘটেছে রাজধানীর তেজগাঁও রেলওয়ে স্টেশনে।

স্থানীয়দের ভাষ্য, ট্রেন লাইন পার হওয়ার সময় স্কুল ব্যাগের সঙ্গে ধাক্কা লেগে রেল লাইনের নিচে পড়ে যায় ওই স্কুলছাত্র। মুহূর্তে ট্রেন চলে আসে।

তবে চলন্ত ট্রেনের নিচে পড়ে গেলেও প্রাণে বেঁচে যায় সে। এদিকে বুধবার (২৪ মে) এ দুর্ঘটনার ভিডিও ধারণ করেন আসাদুজ্জামান আসাদ নামে এক ব্যক্তি।

মুঠোফোনে ধারণ করা ভিডিওটি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

যেখানে দেখা যায় ওই স্কুলছাত্র চলন্ত ট্রেনের নিচে পড়ে গিয়েও আত্মরক্ষার্থে সে রেল লাইনে একদম শুয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, সেখানে জড়ো হওয়া মানুষজন তাকে নিচে নড়াচড়া করতে মানা করে। ছেলেটিও অত্যন্ত ধৈর্য সহকারে শুয়ে ছিল।

কিছুক্ষণ পর পর মাথা তুলে পার্শ্বে তাকাতে চাইলেও তাকে পাশ থেকে নিষেধ করা হচ্ছে। ছেলেটি লাইনের মাঝামাঝি থাকায় তার কোনো ক্ষতি হয়নি। ট্রেন থামার পর তাকে সুস্থভাবে ট্রেনের নিচ থেকে বের করা আনা হয়।

তবে স্কুল শিক্ষার্থীর নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এ প্রসঙ্গে রেলওয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করলেও তারা এ ঘটনা প্রসঙ্গে কিছুই জানেন না বলে জানান।

ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। আবু সালেহ রনি নামের এক গণমাধ্যমকর্মী ভিডিওটি তার ফেসবুক আইডি থেকে শেয়ার দিয়ে লিখেছেন, তেজগাঁও এলাকায় বড় বিপদ থেকে রক্ষা পেল স্কুলছাত্র।

তিনি আরও লেখেন, রেললাইন অতিক্রম করার সময় অথবা রেললাইনের আশপাশে হাঁটাহাঁটি করার সময় সতর্ক থাকবেন, সময় নিয়ে রেল ক্রসিং পার হবেন। ছোট একটি ভুলের জন্য অনেক বড় বিপদ ঘটতে পারে, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি।

সাদ্দাম মাহামুদ, মান্নান মোনাসহ অনেকই ভিডিওটি শেয়ার দিয়ে লিখেছেন, বিপদ থেকে রক্ষা করার মালিক আল্লাহ। আবার কেউ কেউ লিখেছেন, রাখে আল্লাহ মারে কে?