খেলা

তাইজুলের জোড়া আঘাতে বাংলাদেশের শুভ সকাল


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ঝলমলে রোদের আলোতে সাগরিকার সকালটা যতটা মধুর ছিল। টাইগার স্পিনার তাইজুল ইসলামের বোলিংও ততটাই মুগ্ধকর হলো। তৃতীয় দিনের শুরুতে বল করতে এসে প্রতিপক্ষের দুই ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন তিনি। অথচ আগের দিন দুই সেশন স্বাগতিক বোলারদের কতই না চেপে রেখে ব্যাট করেছিল পাকিস্তান। এই প্রতিবেদন লেখার সময় পাকিস্তানের স্কোর ১৪৬/২ (৫৯ ওভার)। বাংলাদেশের লিড ১৮৪।

আজ রোববার চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে ব্যাট করছে পাকিস্তান। আগের দিন ‍দুই সেশনে হার না মানা জুটিতে ৫৭ ওভার ব্যাট করে সফরকারীদের ১৪৫ রানের জুটি এনে দিয়েছিলেন দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। এই যুগলের জুটি বেশি দূর যেতে দেননি তাইজুল। মাত্র এক রান তুলেই ভেঙে দেন তিনি।

তৃতীয় দিনের শুরুতে বাংলাদেশের সামনে উইকেটের বিকল্প ছিল না। কেননা সাগরিকার পিচে নতুন বলে উইকেট তুলতে না পারলে পরে সেটা আর হয়ে উঠে না। গত ৬ সেশনে সেটাই দেখেছি উভয় দল। তবে ইনিংসের শুরুতে বল হাতে সেই কাজটাই করলেন তাইজুল। প্রথম বলে এক রান দিলেও ওভারের পঞ্চম বলে আব্দুল্লাহ শফিক ও পরের বলে নতুন ব্যাটার আজহার আলীকে ফেরান তিনি। দুজনই ফেরেন লেগ বিফোরের। ১৬৬ বলে দুটি করে চার ছক্কায় ৫২ রান করেন শফিক আর আজহার ফেরেন গোল্ডেন ডাকে।