প্রধান পাতা

দরজা বন্ধ ভেতরে খাবার বিক্রি, আদালতের হানা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আনোয়ারায় হোটেলের বাইরের দরজা বন্ধ রেখে ভেতরে খাবার পরিবেশন করার অপরাধে দুই হোটেল মালিককে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় উপজেলার বিভিন্ন এলাকায় লকডাউন অমান্য করায় এই দুই হোটেলসহ ১০টি মামলায় মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে কালাবিবির দিঘির মোড়, আনোয়ারা হাসপাতাল এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী এসব জরিমানা আদায় করেন।

সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এবং সব বিধিনিষেধ কার্যকর করার লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্পটে কয়েক ভাগে বিভক্ত হয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে। লকডাউনের দ্বিতীয় দিনে মাঠে তৎপর রয়েছে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও। সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় লকডাউন অমান্য করায় দুটি হোটেলসহ ১০টি মামলায় সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এই সময় বিনা কারণে বাহিরে ঘুরাফেরা করা লোকদেরকেও সতর্ক করা হয়।

একইদিন মিরসরাইয়ে কঠোর লকডাউনে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানা, অনুমোদনহীন দোকান খোলা রাখা ও মাস্ক না পরাসহ বিভিন্ন অপরাধে ১৬ জনকে মোট ৩ হাজার ৮শ টাকা জরিমানা কারেছে ভ্রম্যমাণ আদালত।

শুক্রবার (২ জুলাই) উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা আদায় করেন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবল চাকমা।

এসময় স্বাস্থ্যবিধি না মানা, অনুমোনদনহীন দোকান খোলা রাখা ও মাস্ক না পরায় ১৬ জনকে জরিমানা ৩ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপজেলায় লকডাউন মনিটরিং করেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ স ম জামশেদ খোন্দকার। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান উপস্থিত ছিলেন।

মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবল চাকমা বলেন, লকডাউনের দ্বিতীয় দিনে বারইয়ারহাট, শান্তিরহাট ও মিঠাছড়া বাজারে স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক না পরায় ১৬ জনকে ৩ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি সবাইকে খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে, মাস্ক ব্যবহার করতে সচেতন করা হয়েছে। প্রতিদিন মনিটরিং অব্যাহত থাকবে বলে জানান তিনি।