প্রধান পাতা

দুই ইউপি চেয়ারম্যান গ্রেফতার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মাদারীপুর জেলার কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে তিন পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় দুই ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৫ এপ্রিল) দুপুরে কালকিনি উপজেলার লক্ষ্মীপুরে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান গেন্দু কাজী ও সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীকে।

এর আগে শনিবার দুপুরে তাদের বিরুদ্ধে কালকিনি থানায় বিস্ফোরক ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়।

জানা গেছে, কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গেন্দু কাজী ও সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর সঙ্গে আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে শুক্রবার রাতে ফজলুল হক বেপারী তার কর্মী-সমর্থকদের নিয়ে লক্ষ্মীপুর বাজারে হামলা চালায়। খবর ছড়িয়ে পড়লে গেন্দু কাজীর লোকজনও দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বাজার ও পাশের অর্ধশত দোকানপাট ও ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়।

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে তিন পুলিশ সদস্যসহ আহত হয় অন্তত ১৫ জন। এ ঘটনায় কালকিনি থানার এসআই আলী হোসেন বাদী হয়ে বিস্ফোরক ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। ঘটনার দিন আটক ৮ জনকে গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতে পাঠানো হয়েছে। রোববার দুপুরে অভিযান চালিয়ে লক্ষ্মীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গেন্দু কাজী ও সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীকে গ্রেফতার করে কালকিনি থানা পুলিশ। পরে তাদের আদালতে তোলা হলে বিচারক দুইজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আসফাক রাসেল জানান, গ্রেফতার বর্তমান ও সাবেক দুই চেয়ারম্যানই এজাহারভুক্ত আসামি। তাদের রোববার দুপুরে আদালতে তোলা হলে বিচারক দুইজনকেই কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে।