জাতীয়

দুদককে ‘বুড়ো আঙুল’ এমপি বাবলুর


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু ওরফে শওকত আলী গোলবাগী একাধিকবার সময় নিয়েও দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া আঞ্চলিক কার্যালয়ে তার সম্পদের প্রাথমিক কোনো নথি জমা দেননি। অথচ তার সম্পদের তথ্যবিবরণী জমা দেয়ার নির্দিষ্ট তারিখের পর আড়াই মাসের বেশি সময় পার হয়েছে। এ সময়ের মধ্যে সম্পদের তথ্য নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কথাও তিনি বলেননি দুদক কর্মকর্তাদের সঙ্গে।

গত সংসদ নির্বাচনের হলফনামায় মাসিক আয় ৪১৭ টাকা দেখান রেজাউল করিম বাবলু ওরফে শওকত আলী গোলবাগী। নির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে জয়ী হওয়ার দুই মাসের মধ্যে গাড়ি (নোয়াহ হাইব্রিড) কিনে আলোচনায় আসেন তিনি।

১৪ মার্চের মধ্যে হাজির হয়ে সম্পদের প্রাথমিক হিসাব দাখিলের নির্দেশ দেয়া হয়। নোটিশের পরে ১৪ মার্চ তিনি বগুড়ার দুদক কার্যালয়ে যান। তবে সেদিন কোনো তথ্য জমা দেননি। রেকর্ডপত্র গোছানো না থাকার অজুহাত দেখিয়ে সম্পদের হিসাব জমা দিতে দুদকের কাছে সময় চান তিনি।

নির্বাচনে জয়ের দুই মাসের মাথায় বদলে যেতে থাকে তার আর্থিক অবস্থা। যেন আঙুল ফুলে কলাগাছ হয়ে ওঠেন তিনি। কেনেন ৩৪ লাখ টাকা দামের গাড়ি। অথচ নির্বাচনী হলফনামায় তিনি বলেন, তার বার্ষিক আয় পাঁচ হাজার টাকা। ভোটে দাঁড়ানোর আগে জমা টাকা ছিল ৩০ হাজার। চলাফেরা করতেন একটি পুরোনো মোটরসাইকেলে।

সংসদ নির্বাচনের আগে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় তার পেশা লেখা ছিল ব্যবসা ও সাংবাদিকতা। তার ও তার ওপর নির্ভরশীলদের বার্ষিক আয় পাঁচ হাজার টাকা। অর্থাৎ এমপি হওয়ার আগ পর্যন্ত তার মাসিক আয় ছিল ৪১৭ টাকা।

রেজাউল করিম গোলবাগীর একটি ছবি গত বছরের অক্টোবরে ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই ছবিতে দেখা যায়, হাতে অস্ত্র নিয়ে হাসিমুখে একটি চেয়ারে বসে আছেন তিনি। পাশের টেবিলে আছে গুলির ম্যাগাজিন। ছবিটি ভাইরাল হওয়ার পর নতুন করে আলোচনায় আসেন বগুড়ার এই স্বতন্ত্র সংসদ সদস্য।