জাতীয়

দেশে এলো ভারতের উপহারের টিকা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতের উপহার ২০ লাখ ডোজ করোনার টিকা বিশেষ বিমানে করে দেশে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১১টার দিকে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে এ উপহার।

বিমানবন্দর থানার পরিদর্শক মোস্তাক আহমেদ জানান, বিমানবন্দরের ৮ নম্বর গেটে রয়েছে পুলিশের স্কট টিম। বিশেষ কাভার্ডভ্যানে করে টিকাগুলো তেজগাঁও ইপিআই স্টোরে পৌঁছে দেওয়া হবে।

এর আগে বুধবার (২০ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নান জানান, ২৭ অথবা ২৮ জানুয়ারি এসব টিকার পরীক্ষামূলক প্রয়োগ হবে। ঢাকা মেডিক্যাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল এবং কুয়েত মৈত্রী হাসপাতালের ৪০০ থেকে ৫০০ জনের ওপর টিকা প্রয়োগ করা হবে। এরপর বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী এক সপ্তাহ অপেক্ষা করা হবে। টিকা দেওয়া হবে সারাদেশে।

উল্লেখ‌্য, চুক্তি অনুযায়ী ভারত থেকে করোনার টিকার প্রথম চালান আসবে আগামী ২৫ জানুয়ারি। এর আগেই ভারতের দেওয়া উপহারের টিকার ২০ লাখ ডোজ দেশে এলো।