প্রধান পাতা

দেশে করোনায় ২০ মৃত্যু, শনাক্ত ১৫৪৪০


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৫ হাজার ৪৪০ জন। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৭ শতাংশ। দেশে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা  দাঁড়িয়েছে ২৮ হাজার ৩০৮ জনে, আর মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৭ লাখ ৬২ হাজার ৭৭১ জন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন বৃহস্পতিবার করোনায় ১৫ জনের মৃত্যু এবং ১৫ হাজার ৮০৭ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এদিন শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৯৮ শতাংশ।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৩২৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৩৬৯ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৬ হাজার ২৯২টি। পরীক্ষা করা হয় ৪৬ হাজার ২৬৮টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৩ দশমিক ৩৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ।

গত চব্বিশ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে আটজন পুরুষ, ১২ জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন, চট্টগ্রামে ৯, রাজশাহীতে দুই, বরিশালে এক, সিলেটে দুই ও ময়মনসিংহে একজন মারা গেছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।