জাতীয়

দেশে ফিরছেন আরো ৪২২ বাংলাদেশি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

লেবানন থেকে আরো ৪২২ বাংলাদেশি দেশে ফিরছেন। শুক্রবার (১৮ জুন) দেশটির রাজধানী বৈরুতের শহীদ রফিক হারিরি বিমানবন্দর থেকে ৪২২ বাংলাদেশিকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ঢাকার উদ্দেশে রওনা হবে।

অবৈধভাবে লেবানন যাওয়া নাগরিকদের জন্য বাংলাদেশ দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরার কর্মসূচির আওতায় এর আগে গত ৮ মে ৪১৭ জন বাংলাদেশি দেশে ফিরে আসেন। ১৫ ফেব্রুয়ারি থেকে বিমানের ১৬টি বিশেষ ফ্লাইটে এখন পর্যন্ত প্রায় সাড়ে ছয় হাজার বাংলাদেশি দেশে ফিরেছেন।

এর আগে বৃহস্পতিবার বৈরুতের আল আনসার স্টেডিয়ামে সবার হাতে বিমান টিকিট তুলে দেয় বাংলাদেশ দূতাবাস। লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ও শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন এ সময় উপস্থিত ছিলেন।

করোনায় দীর্ঘ মেয়াদি লকডাউন, রাজনৈতিক অস্থিরতা ও ডলারের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্য বৃদ্ধির কারণে দেশটিতে প্রবাসী বাংলাদেশিরা চরম আর্থিক সংকটে মানবেতর জীবনযাপন করছে।