আন্তর্জাতিক

দ্বিতীয় বিয়েতে ‘না’ ছেলেদের, বৈদ্যুতিক খুঁটিতে ৬০ বছরের বৃদ্ধ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

প্রথম স্ত্রী মারা গেছেন বছর চারেক আগে। তাই দ্বিতীয়বার বিয়ে করতে চান ৬০ বছরের বৃদ্ধ এবং পাঁচ সন্তানের বাবা। কিন্তু বাবার বিয়ে করার ইচ্ছার বিরোধিতা করেছিলেন সন্তানরা। তাই ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক খুঁটিতে উঠে গিয়েছিলেন ওই বৃদ্ধ। তার কাণ্ড দেখতে ভিড় জমিয়েছিলেন গ্রামবাসীরা।

সম্প্রতি এ রকমই নাটুকে ঘটনার সাক্ষী থেকেছে ভারতের রাজস্থানের ঢোলপুর জেলার মাধাভাও গ্রামের বাসিন্দারা। ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

জানা গেছে, ৬০ বছরের ওই ব্যক্তির নাম সবরণ সিংহ। ঢোলপুর থেকে ২৫ কিলোমিটার দূরে মাধাভাও গ্রামের বাসিন্দা তিনি। তার পাঁচটি সন্তান রয়েছে। পুত্র, পুত্রবধু, নাতি-নাতনিদের নিয়ে ভরা সংসার তার। কিন্তু স্ত্রীর মৃত্যু তার জীবনে তৈরি করেছে হাহাকার। সে জন্য দ্বিতীয়বার বিয়ে করতে চান তিনি। কিন্তু তা করতে দিতে রাজি নন সবরণের ছেলেরা।

এই বিবাদ থেকেই সম্প্রতি বৈদ্যুতিক খুঁটির একেবারে উপরে উঠেছিলেন তিনি। সেখানে উঠে একটি তারও ছুঁয়েছিলেন এবং বিয়ে করতে না দিলে আত্মহত্যা করার হুমকি দিচ্ছিলেন। ছেলেদের হাজার অনুরোধেও সেখান থেকে নেমে আসেননি। তার কাণ্ড দেখে সেখানে ভিড় জমিয়েছিলেন গ্রামবাসীরাও। কিন্তু শত অনুরোধেও সেখান থেকে নামেননি তিনি।

বাধ্য হয়ে তার পরিবারের লোক খবর দেয় পুলিশকে। তারপর বিদ্যুৎ দপ্তর থেকে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়। এর প্রায় এক ঘণ্টা পর এলাকার এক যুবক ওঠেন ওই হাইভোল্টেজ বিদ্যুতের খুঁটিতে। তারপর নামিয়ে আনেন ওই বৃদ্ধকে।

কাকে বিয়ে করবেন? এই প্রশ্নের উত্তরে ওই বৃদ্ধ বলেছেন, যে কাউকে বিয়ে করতে পারি। আমার শুধু একজন সঙ্গী চাই।