জাতীয়

নগদ লভ্যাংশ পাঠিয়েছে ২ কোম্পানি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ২টি কোম্পানি। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ পাঠিয়েছে কোম্পানি দুটি।

কোম্পানিগুলো হলো, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও সামিট পাওয়ার।

সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, ওষুধ খাতের বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এবং জ্বালানি ও বিদ্যুৎ খাতের সামিট পাওয়ারের ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত নগদ লভ্যাংশ শেয়াহোল্ডারদের নিজ নিজ ব্যাংক হিসেবে বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) মাধ্যমে জমা দেওয়া হয়েছে। আর যাদের ব্যাংক হিসাবে বিএফটিএন সুবিধা নেই তাদের কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিবন্ধিত ঠিকানায় লভ্যাংশ পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ৪৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেন শেয়ারহোল্ডারা। এর মধ্যে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে।

এছাড়া, গত ১৪ ডিসেম্বর ১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন শেয়ারহোল্ডারা।