লাইফ স্টাইল

নির্ধারিত দামে ইন্টারনেট না পেলে অভিযোগ করবেন যেভাবে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

শহর ও প্রত্যন্ত অঞ্চলের ব্রডব্যান্ড ইন্টারনেটের দামের বৈষম্য দূর করে সবার জন্য সমান মূল্যে ইন্টারনেট তথা- একদেশ এক রেট চালু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। নির্ধারিত ‘এক রেটে’ না দিলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয় নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে।বিটিআরসি জানিয়েছে, দেশের যে কোনো প্রান্তে ব্রডব্যান্ড ইন্টারনেটের একই দাম নির্ধারণ করা হয়েছে। কেউ যদি এই রেটে সংযোগ না পান, তাহলে তিনি ১০০ নম্বর ডায়াল করে কমিশনে অভিযোগ জানাতে পারেন।

এছাড়া বিটিআরসির এই লিঙ্কে http://btrc.isslcrm.com/ComplainManagement ঢুকেও অভিযোগ জানানো যাবে। কোনো সেবাদাতা নিয়ম ভাঙার সুযোগ নেই। এটা যদি কেউ করেন, তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। বিটিআরসি জানিয়েছে, প্রতি সংযোগে সর্বোচ্চ ৮ জন গ্রাহকের শেয়ার্ড করতে পারবে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা। এক্ষেত্রে ৫ এমবিপিএস ব্রডব্যান্ড ইন্টারনেটের দাম সর্বোচ্চ ৫০০ টাকা, ১০ এমবিপিএস ৭০০ থেকে ৮০০ টাকা ও ২০ এমবিপিএস-এর দাম ১১০০ থেকে ১২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।