জাতীয়

নির্বাচন করতে নয়, স্বৈরাচার পতন করতে এসেছিলাম : নিক্সন চৌধুরী


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আমি ফরিদপুর-৩ আসনে নির্বাচন করতে আসি নাই, স্বৈরাচারের পতনের জন্য এসেছিলাম বলে মন্তব্য করেছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। তিনি বলেছেন, আমার আসন ফরিদপুর-৪, সেখান থেকে এখানে আসার কোনো প্রশ্নই আসে না। আমি এখানে এসেছিলাম, এক দানবের উত্থান হয়েছিল, তার পতনের জন্য।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ফরিদপুর শহরের অম্বিকা ময়দানে জেলা যুবলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন উপলক্ষে কেক কাটা অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি।

নিক্সন চৌধুরী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নির্দেশে শুরু হওয়া শুদ্ধি অভিযানের সফলতার জন্য ফরিদপুর এসেছিলাম। দানবের পতন হয়েছে, ফরিদপুরের জনগণ মুক্ত হয়েছে। এখন আসবো, যখন আপনারা দাওয়াত দেবেন, তখন। তবে হ্যাঁ, জননেত্রী শেখ হাসিনা ফরিদপুর সদরে যাকে মনোনয়ন দিয়ে পাঠাবেন, তাকে নির্বাচিত করতে আমি সর্বোচ্চ চেষ্টা করবো।’ তিনি আরও বলেন, ‘অনেকেই ভাবেন আমি ফরিদপুর-৪ ছেড়ে ফরিদপুর-৩ আসনে আসবো কি না, তাদের অভয় দিয়ে আবারও বলছি, আমি এখানে নির্বাচন করতে আসিনি।

এমপি নিক্সন চৌধুরী এসময় আরও বলেন, ‘শুধু ফরিদপুর নয়, শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে সারা বাংলাদেশে মানবিক যুবলীগ গঠিত হবে। যুবলীগ হবে জামায়াত শিবিরের প্রেতাত্মা মুক্ত। যার উদাহরণ ইতিমধ্যে ফরিদপুর যুবলীগের কমিটি গঠনের মধ্য দিয়ে আপনারা পেয়েছেন। পুরো কমিটিতে একজনও জামায়াত শিবির বিএনপি পাবেন না। অথচ বিগত দিনে ফরিদপুরের যুবলীগ হয়েছিল জামায়াত বিএনপি করা পরিবারের সদস্যদের দিয়ে।’

জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক ভোল মাস্টার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও একেএইচ গ্রুপের পরিচালক শামীম হক, সহ সভাপতি ও হামিম গ্রুপের চেয়ারম্যান একে আজাদ, পৌর মেয়র অমিতাভ বোস, সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর ছেলে ও রাজনৈতিক প্রতিনিধি শাহাদাব আকবর লাবু চৌধুরী, যুবলীগের সাবেক প্রেসিডিয়াম মেম্বার ফারুক হোসেন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ প্রমুখ।

এর আগে নিক্সন চৌধুরী নিজ বাড়ি ভাঙ্গা থেকে সড়ক পথে ফরিদপুর এসে পৌঁছালে সহস্রাধিক মোটরসাইকেল ও কয়েকশ গাড়ির বহর নিয়ে তাকে স্বাগত জানায় যুবলীগ। তাকে অভ্যর্থনা জানিয়ে নেতাকর্মীরা এমপি নিক্সনকে অনুষ্ঠানস্থল অম্বিকা ময়দানে নিয়ে আসেন। সেখানে প্রথমে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটেন।