জাতীয়

নির্মাণের এক বছর না পেরোতেই ভেঙে পড়লো ব্রীজ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ময়মনসিংহের গফরগাঁওয়ে চরআলগী ইউনিয়নের বোরাখালি গ্রামে পুরাতন ব্রহ্মপুত্রের ছোট শাখা নদের উপর নিমিত একটি ব্রীজ নির্মাণের এক বছর না পেরোতেই ভেঙে পড়েছে।

উপজেলার চরআলগী ইউনিয়নের নয়াপাড়া-কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার হাজিপুর বাজার সড়কে পুরাতন ব্রহ্মপুত্রের একটি ছোট নদের উপর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এই ব্রীজটি নির্মাণ করে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ‘গ্রামীন রাস্তায় কম-বেশি ১৫ মিটার দৈর্ঘ্যের সেতু/কালভার্ট নির্মাণ’ প্রকল্পের আওতায় ২০১৮/২০১৯ অর্থ বছরের বাজেটে প্রায় ৪২ লাখ টাকা ব্যয়ে এই ব্রীজটি নির্মিত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় ব্রীজটি নির্মাণ কাজের তদারকি করে। এলাকাবাসী জানায় নির্ধারিত সময়ের পরে গত এক বছর আগে ব্রীজটির নির্মাণ কাজ শেষ হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভেঙে পড়া তাদের স্বপ্নের ব্রীজের কাজে আশাহত হয়ে শতাদিক মানুষ জড়ো হয়ে আছে। এক বছর আগে নির্মাণ হলেও ব্রীজের কোন নামফলক নেই ।

গফরগাঁও ও হোসেনপুর উপজেলার বাসিন্দারা জানান, গফরগাঁও, হোসেনপুর ও নান্দাইল উপজেলার কমপক্ষে ৭/৮ গ্রামের প্রতিদিন হাজারো মানুষকে ডিঙি নৌকায় ছোট নদীটি পারাপার করতে হতো। সরকারি বরাদ্দে এখানে ব্রীজ নির্মাণ হওয়ার ফলে এলাকাবাসীর অনেক উপকার হয়।

তারা অভিযোগ করে বলেন, ব্রীজটি নির্মাণ কাজের সময় নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয় এবং সিডিউল মোতাবেক কাজ করা হয়নি। আমরা কর্মকর্তাদের কাছে বারবার এ বিষয়ে নালিশ করেছি। তারা কর্ণপাত করে নাই। নিন্মমানের কাজ হওয়ায় এক বছরের মাথায় ব্রীজটি ভেঙে পড়েছে। জরুরি ভিত্তিতে ব্রীজটি পুনঃনির্মাণ না করলে তাদের আবারো দুর্ভোগে পড়তে হবে।

এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলার ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ সানোয়ার হোসেন।