জাতীয়

নোয়াখালীতে পল্লি উন্নয়ন কর্মকর্তা কারাগারে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

অর্থ আত্মসাতের ঘটনায় দুদকের মামলায় নোয়াখালীর চাটখিল উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা মো. আলীম উদ্দিন চৌধুরীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার (০৯ মার্চ) দুপুরে নোয়াখালীর বিশেষ জজ আদালতে স্বেচ্ছায় সে আত্মসমর্পনের পর আদালত শুনানি শেষে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদক সূত্রে জানা গেছে, মো. আলীম উদ্দিন চৌধুরী চাটখিল উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা থাকাকালীন  সময়ে একই কার্যালয়ের কর্মচারি আহম্মদ হোসেন সোহাগের যোগসাজসে ভুয়া কাগজপত্র সৃজন করে উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস্যদের নিকট থেকে সংগ্রহ করা ৪৯ লাখ ৮৭ হাজার ৪০ টাকা আত্মসাত করেন।

গত ২০১৬ সালের ১৩ অক্টোবর তাঁর বিরুদ্ধে বাংলাদেশ পল্লি উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পক্ষ থেকে চাটখিল থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় তাঁর অপর সহযোগি আহম্মদ হোসেন সোহাগকেও আসামি করা হয় এবং মামলার পর আহম্মদ হোসেন গ্রেপ্তার হলেও আরডিও মো. আলীম উদ্দিন চৌধুরী আত্মগোপনে ছিলেন।

পরে মামলাটি দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয় তদন্ত করে । দুদকের তদন্তে প্রাথমিকভাবে আত্মসাতের বিষয়টি প্রমাণিত হওয়ায় গত ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর কার্যালয়ের উপ-পরিচালক মো. তালেবুর রহমান উল্লেখিত দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দুদকের আইনজীবী আবুল কাশেম বলেন, মামলার দুইজন আসামির মধ্যে আহম্মদ হোসেন সোহাগ ইতোপূর্বে গ্রেপ্তার হয়ে উচ্চ আদালত থেকে জামিনে বেরিয়ে আসেন। কিন্তু আরডিও মো. আলীম উদ্দিন চৌধুরী দীর্ঘ ৬ বছর ধরে আত্মগোপনে ছিল।