চট্টগ্রাম

পটিয়ায় করোনা পরীক্ষার মেশিন উদ্বোধন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ফলে এখন থেকে নমুনা সংগ্রহের পর তা আর শহরে পাঠাতে হবে না। তবে এখানে পিসিআর ল্যাবে নয়, পরীক্ষা করা হবে জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে। গতকাল সোমবার (১০ মে) দুপুরে যক্ষ্মারোগ নির্ণয় মেশিনে সফটওয্যার সাহায্যে করোনা পরীক্ষা ল্যাব উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা আকম সামশুজ্জমান চৌধূরী, পৌরসভা মেয়র মো: আইয়ুব বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধূরী, হুইপের সহকারি সচিব হাবিবুর হক চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সব্যসাচী নাথ, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার তানভির আহমেদ, ডা: জয়দত্ত বড়ুয়া সুমন, বিশিষ্ট ব্যবসায়ী আবুল বশর চৌধুরী, আ’লীগ নেতা মুজিবুল হক চৌধুরী নবাব, শহিদুল ইসলামসহ আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় হুইপ সামশুল হক চৌধুরী বলেন, দক্ষিণ চট্টগ্রামের সাধারণ মানুষ পটিয়া হাসপাতালে করোনা টেস্ট করাতে পারবেন। স্বাস্থ্যমন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব, স্বাস্থ্য সচিব বিষয়টি আমাকে জানিছেন। এ জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা স্বীকার করছি।

তিনি আরোও বলেন, করোনার নমুনা পরীক্ষা দ্রুত করা হলে করোনা ভাইরাস ছড়ানো অনেকাংশ কমে আসবে। তাই দক্ষিণ চট্টগ্রামবাসীর সুবিধার্থে আমি এ দাবি করে ছিলাম। আজ আমি আনন্দিত ও গর্বিত।

প্রসঙ্গ, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর দাবির প্রেক্ষিতে দক্ষিণ চট্টগ্রামের বাসিন্দাদের জন্য পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার নমুনা পরীক্ষা করতে এ ল্যাব স্থাপনের সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য অধিদপ্তর।