চট্টগ্রাম

পটিয়ায় লবণবোঝাই ট্রাকে ইয়াবা পাচার, আটক ২


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পটিয়ার কমল মুন্সিরহাট এলাকায় বিশেষ অভিযান চালিয়ে লবণবোঝাই একটি ট্রাক থেকে ৪৮ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে পটিয়া থানা-পুলিশ।

পটিয়া থানা-পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাত দশটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের উপজেলার কমল মুন্সিরহাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় ইয়াবার চালান পরিবহনের দায়ে বোঝাইকৃত লবণসহ একটি ট্রাক জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি ৪৪ লাখ টাকা।

আটকরা হলেন- ট্রাকের চালক মোহাম্মদ মাসুম মিয়া (৪০)। তিনি ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানার ১৯নং ওয়ার্ডের বলাশপুর এলাকার নুরুল ইসলামের ছেলে ও হেলপার আলো হোসেন (৩০) একই এলাকার আবদুল খালেকের ছেলে।

এ ব্যাপারে পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান জানান, কক্সবাজার থেকে ইয়াবার চালান আসছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলার চট্টগ্রাম কক্সবাজার আরকান মহাসড়কের কমলমুন্সিরহাট এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায় পটিয়া থানা-পুলিশ। এ সময় লবণবোঝাই একটি ট্রাক দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ট্রাকটিকে থামিয়ে তল্লাশি করা হয়। তল্লাশির পর ট্রাকে লুকানো ৪৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়, যার বাজারমূল্য আনুমানিক প্রায় ১ কোটি ৪৪ লাখ টাকা। আটক দুই মাদক চোরাকারবারির বিরুদ্ধে  মাদক আইনে মামলা করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, পরিবহন সেক্টরে এ চক্রটির বেশ কিছু সিন্ডিকেট রয়েছে। নিজেদের পেশার আড়ালে গোপনে মাদক কারবারির সাথে জড়িত তারা। কক্সবাজারের স্থানীয় কিছু দালাল ও মাদক ডিলারের যোগসাজশে পণ্যবাহী পরিবহনের চালক ও সহকারীদের মোটা অঙ্কের টাকার বিনিময়ে ঢাকায় পাচার করা হচ্ছে ইয়াবা।