জাতীয়

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সোমবার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আগামী সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরের ওপর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে জানানো হয়, সোমবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে দুই সপ্তাহের তিন দেশে সরকারি সফরে শেষে ৯ মে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। তিন দেশ সফরের প্রথম ধাপে গত ২৫ এপ্রিল জাপানের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে দেশটিতে যান। সেখানে জাপান সম্রাট নারুহিতো ও প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে বৈঠক করেন। এ সফরে জাপানের সঙ্গে বিভিন্ন বিষয়ে ৮টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

জাপানে চার দিনের সফর শেষে ২৯ এপ্রিল বাংলাদেশ-বিশ্বব্যাংক অংশীদারত্বের ৫০ বছরপূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছান তিনি। পরে তিনি যুক্তরাষ্ট্র থেকে ৪ মে যুক্তরাজ্য ও অন্যান্য কমনওয়েলথ অঞ্চলের রাজা ও রানি হিসেবে তৃতীয় চার্লস ও তার স্ত্রী ক্যামিলার অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে লন্ডনে যান।

যুক্তরাজ্যে অবস্থানকালে শেখ হাসিনা ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাজা তৃতীয় চার্লস ও রানির অভিষেক অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরে আসেন।