জাতীয়

প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি, নায়িকাকে নোটিশ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

নিয়োগ দুর্নীতির মামলায় জেলে রয়েছেন তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। এবার দুর্নীতির মামলায় নাম জড়ালো তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী ও টালিউড অভিনেত্রী সায়নী ঘোষের। ইডির দপ্তরে ডাক পড়েছে তার। এ সংক্রান্ত একটি নোটিশও পাঠানো হয়েছে তাকে। কুন্তল ঘোষের তথ্যের সূত্র ধরেই অভিনেত্রীকে ডাকা হয়েছে বলে জানা গেছে।

ইডি সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যায় সায়নী ঘোষকে নোটিশ পাঠানো হয়েছে। আগামী শুক্রবার, সকাল ১১টা নাগাদ ইডির দপ্তরে সায়নী ঘোষকে আসতে বলা হয়েছে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষক নিয়োগের দুর্নীতি মামলায় তলব করা হলেও সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করে বেশকিছু প্রশ্নের উত্তর পেতে চান ইডির তদন্তকারীরা। মূলত কুন্তল ঘোষ সম্পর্কিত তথ্য পেতেই তাকে ডাকা হয়েছে। কারণ কুন্তল ঘোষকে গ্রেপ্তার ও জিজ্ঞসাবাদের পর ইডি কর্মকর্তারা মনে করছেন সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন রয়েছে।

ইডি সূত্রে খবর, গ্রেপ্তার তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের সম্পত্তি সংক্রান্ত বিষয়ের তদন্তে উঠে এসেছে সায়নীর নাম। সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়েও নাম জড়িয়েছে অভিনেত্রীর। সেই প্রসঙ্গেই তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

যদিও দলের পক্ষ থেকে বলা হচ্ছে ভিন্ন কথা। এ প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘তদন্তের মূল বিষয়ে আমি কোনও মন্তব্য করতে চাই না। কিন্তু ভোটের আগে বিষয়টা সন্দেহজনক। যখন ভোটের প্রক্রিয়া চলছে, সায়নী নিজেও প্রচারণায় ব্যস্ত, ঠিক তখন তৃণমূলের ভোটকে বিঘ্নিত করার জন্যই এই ধরনের ডাকাডাকি।’

বড় তারকা বলে সায়নী নজরে পড়ছেন বলেও অভিযোগ তার। কুণালের মন্তব্য, ‘পূর্ব মেদিনীপুর-সহ একাধিক জায়গায় সিবিআই এবং এনআইএ একের পর এক এলাকায় তৃণমূলের ব্লক, বুথ এবং পঞ্চায়েত পদাধিকারীদের ভায়োলেন্সের নামে মামলায় ডেকে ডেকে প্রভাবিত করছে, এলাকা ছেড়ে যেতে বলছে এবং ভোট করতে নিষেধ করছে।’

উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাসে কুন্তলের সঙ্গে পরিচিতি থাকায় ইডির নজরে এসেছিলেন টালিউড অভিনেতা বনি সেনগুপ্ত। কুন্তলের টাকায় গাড়ি কিনেছিলেন তিনি। তা নিয়ে তদন্তকারীদের প্রশ্নের মুখেও পড়তে হয়েছিল অভিনেতাকে। এমনকি ইডির হাতে কুন্তল গ্রেপ্তার হওয়ার পর তার এক ঘনিষ্ঠের সঙ্গে যোগসূত্র মেলে বনির প্রেমিকা অভিনেত্রী কৌশানীরও। কুন্তলের পরিচিত সোমা চক্রবর্তীর নেল পার্লারে মডেলিংয়ের কাজ করেছিলেন অভিনেত্রী। এরপর নাম আসে বনির। কুন্তল ইডির জেরার মুখে দাবি করেছিলেন, নিয়োগ দুর্নীতিতে তোলা টাকার মধ্যে তিনি বনিকে ৪০ লাখ দিয়েছিলেন গাড়ি কিনতে। এর পরই সিজিও কমপ্লেক্সে ডাক পড়েছিল বনির। দু’দফায় জিজ্ঞাসাবাদও করা হয়েছিল তাকে। তবে বনি ইডিকে জানিয়েছিলেন, কুন্তলের দেওয়া ৪০ লাখ টাকায় তিনি গাড়ি কিনেছিলেন।

ইডি সূত্রের খবর, বনি দাবি করেছিলেন, ২০১৭ সালে কুন্তলের দেওয়া সেই টাকা তিনি সরাসরি নেননি। পরিবর্তে সেই টাকা পাঠানো হয়েছিল গাড়ির শো-রুমে। অভিনেতা আরও দাবি করেন, তিনি গাড়ি কেনার জন্য টাকা নিলেও পরে কুন্তল আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থেকে এবং তার জন্য কোনও পারিশ্রমিক না নিয়ে তিনি ওই টাকা শোধ করেন।

পরে অবশ্য ৪৪ লাখ টাকা কুন্তলের অ্যাকাউন্টে ফেরত দিয়ে রেহাই পেয়েছিলেন অভিনেতা।