জাতীয়

ফের বাড়ছে করোনা, হাসপাতালে আইসিউ প্রস্তুত রাখার পরামর্শ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দেশে গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় ক্রমবর্ধমান সংক্রমণের চাপ সামাল দিতে করোনা চিকিৎসায় ব্যবহৃত হাসপাতালগুলোতে বিশেষ শয্যার পাশাপাশি ও আইসিইউ শয্যা প্রস্তুত রাখার পরামর্শ দিয়েছে কোভিড-১৯ মোকাবিলায় গঠিত সরকারের জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে গতকাল বুধবার (১৫ জুন) রাতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি দিনগুলোতে দেশে কোভিড-১৯ সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য যে বিশেষ শয্যা, আইসিইউ ব্যবস্থা ও জনবল ছিল, তা বর্ধিত হারে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য যথাযথভাবে প্রস্তুত রাখা প্রয়োজন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সব ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক করা, নো মাস্ক নো সার্ভিস নীতি প্রয়োগ করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসমাগম বর্জন করা প্রয়োজন। ধর্মীয় প্রার্থনার স্থানগুলোতে (মসজিদ, মন্দির ও গির্জা ইত্যাদি) মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখা দরকার।

স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসাধারণকে পুনরায় উদ্বুদ্ধ করতে গণমাধ্যমে অনুরোধ জানাতে হবে বলেও জানানো হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে।