জাতীয়

বরিশালে জমজ ভাইয়ের সঙ্গে জমজ বোনের বিয়ে


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বরিশাল নগরের নাজির মহল্লা এলাকায় জমজ দুই বোনের সঙ্গে বিয়ে হলো জমজ দুই ভাইয়ের। সোমবার (১ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে বোষ বাড়িতে এ বিয়ে অনুষ্ঠিত হয়।

জানা গেছে, বরিশাল নগরের নাজির মহল্লা এলাকার বাসিন্দা স্বপন কর্মকারের জমজ মেয়ে। সোনালী কর্মকার সোনা ও রুপালী কর্মকার রুপা।

অপরদিকে পিরোজপুরের স্বরুপকাঠি থানা এলাকার ইন্দেরহাট এলাকার স্বর্গীয় নিখিল লাল কর্মকারের ছেলে সজল কর্মকার ও কাজল কর্মকার। তারাও জমজ ভাই।

জানা গেছে, মাস কয়েক আগে পারিবারিকভাবে দুই পরিবারের মধ্যে বিয়ে নিয়ে আলোচনা ও দেখাদেখির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় এবং বিয়ের কথা পাকাপাকি হয়। আর সেখান থেকেই নির্ধারিত সোমবার রাতে ছিলো বিয়ের দিনক্ষণ। যা সুষ্ঠুভাবে এবং নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে শেষ হয়েছে।

এদিকে এই বিয়ে দেখতে সোমবার রাতে বিয়ে অনুষ্ঠানে ভিড় জমায় মানুষ। জমজ বোনের সঙ্গে জমজ ভাইয়ের বিয়ের খবর শুনেই ছুটে আসেন তারা। এছাড়াও মেয়ের বাড়ির এলাকার লোকজনও বেশ আনন্দ উৎসবের মধ্য দিয়েই বিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

জমজ ভাই ও বোনদের এ বিয়ে দেখতে যাওয়া রতন ঢালী জানান, জমজের সঙ্গে জমজের বিয়ে বিষয়টি ভিন্ন রকম। দাওয়াত না থাকলেও বিষয়টি অন্যরকম হওয়ায় সেখানে গিয়ে ঘুরে এসেছি। বেশ ভালোই লেগেছে। আলাদাভাবে দুই বোন এবং দুই ভাইয়ের বিয়ে হচ্ছে তাও একই অনুষ্ঠানের মাধ্যমে।

সৌরভ দাস নামে স্থানীয় এক বাসিন্দা জানান, অনেক লোক এসেছে বিয়ে দেখতে। কেউ দাওয়াত পেয়ে আবার কেউ দাওয়াত না পেয়েও একনজর দেখতে এসেছে। এরকম বিয়ে তো সচরাচর দেখা যায় না, তবে বিষয়টি খুবই ভালো লেগেছে।