জাতীয়

বাংলাদেশের ঘটনায় ভারত জুড়ে বিশ্ব হিন্দু পরিষদের বিক্ষোভ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )


বাংলাদেশে গত ১৩ অক্টোবর থেকে দুর্গাপূজা মণ্ডপ, মন্দির ও হিন্দুদের বাড়িঘরে হামলার প্রতিবাদে বুধবার ভারত জুড়ে প্রতিবাদ বিক্ষোভ করেছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন ও কলকাতায় ডেপুটি হাইকমিশনের সামনে প্রতিবাদ সমাবেশ করে স্মারকলিপি পেশ করেছে সংগঠনটি।

বিক্ষোভের পর ভিএইচপির যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জেইন এক সংবাদ সম্মেলনে বলেন, বাংলাদেশে হিন্দুদের ওপর সাম্প্রতিক হামলা ও সহিংসতা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এই সহিংস হামলা কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

হিন্দু সমাজ এ ধরনের অমানবিক নৃশংসতা সহ্য করবে না। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহিংসতায় জড়িতদের শাস্তি নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন তিনি। এছাড়া বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে ভারত সরকারকে চাপ প্রয়োগের অনুরোধ জানান সুরেন্দ্র জেইন। অনলাইন পোর্টাল স্ক্রলডটইনের খবরে এ তথ্য জানানো হয়েছে।

Indian police detain hundreds amid violence in Kashmir

এর আগে মঙ্গলবার পশ্চিমবঙ্গে বিক্ষোভ করে ভিএইচপি। ভিএইচপির পশ্চিমবঙ্গ শাখা গভর্নর জগদীপ ধরকড়কে একটি চিঠি দিয়ে অনুরোধ করেছেন, যাতে তৃণমূল কংগ্রেস সরকার বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের সহায়তা করে।

বুধবার কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের কাছে বিক্ষোভের সময় হিন্দু সংহতি নামের এক সংগঠনের ৯৪ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে তাদের ছেড়ে দেওয়া হয়। সংগঠনটির একটি প্রতিনিধিদল এদিন ডেপুটি হাইকমিশনে গিয়ে একটি স্মারকলিপি দেয়। সেখানে তারা অবিলম্বে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বন্ধ করার দাবি জানায়।

এদিকে গতকাল বৃহস্পতিবার ত্রিপুরার আগরতলায় বাংলাদেশে হিন্দুদের ওপর সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ করে ভিএইচপি। আগরতলায় বাংলাদেশ মিশনের সামনে বিক্ষোভ সমাবেশে প্রায় ১০ হাজার মানুষ অংশ নেয়। বিক্ষোভ শেষে বাংলাদেশ মিশনে একটি স্মারকলিপি পেশ করে ভিএইচপির নেতারা।