খেলা

বিশ্বকাপের আগে টাইগারদের শেষ টি-টোয়েন্টি আজ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

সিরিজ জেতার কাজটি হয়ে গেছে। জিম্বাবুয়ের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক সিরিজ জয়ের আনন্দ নিয়ে আজ আবার মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচ সিরিজে চতুর্থ ম্যাচের পর ৩-১ ব্যবধানে এগিয়ে থাকা টি-টোয়েন্টি বিশ্বকাপগামী বাংলাদেশ দলের লক্ষ্য ৪-১। অতিথিদের জন্য চ্যালেঞ্জের কাজটা আরও কঠিন করে দিয়ে বিশ্বকাপের আগে নিজেদের শেষ ম্যাচেও জয় দিয়ে রাঙাতে চায় ‘বিশ্বকাপ দল’-এর সদস্যরা। গতকাল ঘোষিত বিশ্বকাপ দলের সব সদস্যই আছেন নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াডে। সিরিজ জয়, বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া সবমিলিয়ে নির্ভার বাংলাদেশ দলই আজ চলমান সফরের শেষ ম্যাচটিতে নামছে। আগের ম্যাচগুলোর মত আজও খেলা শুরু হবে বিকাল চারটায়। মিরপুরের হোম অব ক্রিকেট থেকে খেলা সরাসরি সম্প্রচার করবে জিটিভি ও টি স্পোর্টস।
নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ ৭ উইকেটে ও দ্বিতীয়টি ৪ রানে জিতেছিলো বাংলাদেশ। তৃতীয় ম্যাচ ৫২ রানে জিতে সিরিজে নিজেদের আশা বাঁচিয়ে রেখেছিলো নিউজিল্যান্ড। কিন্তু চতুর্থ ম্যাচ হেরে, সিরিজ হারে অতিথিরা। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মত বড় দু’দলের বিপক্ষে প্রথমবারের মত দ্বিপাক্ষীক টি- টোয়েন্টি সিরিজ জয় টাইগারদের আত্মবিশ্বাসী রাখবে। আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর ওমান-দুবাইয়ে শুরু হবে বিশ্বকাপ। বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের আর কোন সিরিজ নেই। তবে বিশ্বকাপের এক সপ্তাহ আগে ওমানে কন্ডিশনিং ক্যাম্প করবে তারা। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের পঞ্চম ম্যাচটিই হবে বিশ্বকাপের আগে বাংলাদেশের শেষ আন্তর্জাতিক ম্যাচ। বিশ্বকাপের আগে দু’টি অনুশীলন ম্যাচও রয়েছে টাইগারদের।
দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ছাড়াই সিরিজের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। আঙুলের পুরনো ইনজুরি নাড়াচাড়া দেয়ায় বিশ্রাম দেয়া হচ্ছে সাকিবকে। সাকিব ছাড়াও আজ বিশ্রামে থাকবেন সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান এবং নাসুম আহমেদ। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানান, সিরিজ জয় নিশ্চিতের পরও জয়ের ধারা অব্যাহত রেখে ব্যবধান ৪-১ করতে চান। তিনি বলেন, এই সিরিজ জয়ের কৃতিত্ব টিম ম্যানেজমেন্ট ও ছেলেদের। আরো একটি সুযোগ আছে এবং আশা করছি দলগতভাবে ম্যাচটি জিততে পারব।
মিরপুরের হোম অব ক্রিকেটে যে ধরণের উইকেটে খেলা হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠলেও বাংলাদেশ দল যে সময়ে সেরা ক্রিকেট খেলছে তা নিয়ে কোন প্রশ্ন নেই। তবে ব্যাটিং বিভাগ নিয়ে কিছুটা সংশয় থেকেই যাচ্ছে। এই কন্ডিশনে ক্রিকেট যে কতটা কঠিন সেটা হাঁড়ে হাঁড়ে টের পাচ্ছে কিউইরা। যদিও তৃতীয় ম্যাচটি জিতে তারা সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু টাইগারদের দাপটে সিরিজে তারা বিপর্যয়কর অবস্থায়। আজ শেষ ম্যাচে তাই ভালো কিছুর আশায় থাকবে তারা।