খেলা

বিশ্বকাপে নামিবিয়ার হয়ে খেলবেন প্রোটিয়া অলরাউন্ডার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘এ’তে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে নামিবিয়া। দলটির হয়ে আসন্ন এই বিশ্ব আসরে খেলতে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ডেভিড উইজকে। এই বিষয়টি নিশ্চিত করেছেন নামিবিয়ার প্রধান কোচ পিরে ডি ব্রুইন। দক্ষিণ আফ্রিকার হয়ে ছয়টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি খেলেছেন উইজ। দুই ফরম্যাট মিলিয়ে ১৯৪ রানের পাশাপাশি নিয়েছেন ৩৩ উইকেট। ২০১৭ সালের জানুয়ারিতে কোলপাক চুক্তিতে কাউন্টিতে পাড়ি জমান এই প্রোটিয়া অলরাউন্ডার। সেখানে সাসেক্সের হয়ে তিন বছর খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। এরপর থেকেই জাতীয় দলের বিবেচনার বাইরে চলে যান তিনি।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছিলেন উইজ। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ম্যাচে ব্যাটিংয়ে নামার সুযোগ না পেলেও বল হাতে এক ওভারে উইকেট শূন্য ছিলেন তিনি।

নামিবিয়ার হয়ে খেলতে কোনো বাধা নেই উইজের। তার বাবার জন্মস্থান ছিল নামিবিয়াতে। ফলে দলটির হয়ে খেলার জন্য নতুন করে নাগরিকত্বের কোনো প্রয়োজন নেই তার।

নামিবিয়ার প্রধান কোচ ডি ব্রুইন এ প্রসঙ্গে বলেছেন, ‘ডেভিডের বাবা এখানে জন্মগ্রহণ করেছিল। তাই নামিবিয়ার হয়ে খেলতে তার কোনো বাধা নেই। সে এখন টি-টোয়েন্টি ব্লাস্টে খেলছে ইংল্যান্ডে। এরপর সে বিশ্বকাপে খেলতে পারবে। আমি এর জন্য দারুণ উন্মুখ। তার দল সাসেক্স কোয়ার্টার ফাইনালে খেলবে। আমি অবশ্যই দেখবো সে কেমন করে। কিন্তু আমি আশাবাদী সেখান থেকে সরাসরি আমাদের সঙ্গে যোগ দেবে।’