আন্তর্জাতিক

বিশ্বে করোনায় আরো ৬ হাজার ৩৬৯ মৃত্যু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরো ৬ হাজার ৩৬৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৫৪ লাখ ৯৭ হাজার ৪৮ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৬ লাখ ৯৬ হাজার ৩৪ জন। তাতে সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৩০ কোটি ৩৭ লাখ ৮১ হাজার ৫৬ জনে। এছাড়া মোট সুস্থ হয়েছেন ২৫ কোটি ৮২ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

শনিবার (৮ জানুয়ারি) সকাল ৮টায় করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ এ তথ্য জানা গেছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৪৯ হাজার ৩৪৬ জন। মারা গেছেন দুই হাজার ২৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত ৬ কোটি ৪ লাখ ৬৪ হাজার ৪২৬ জন আক্রান্ত হয়েছেন। তার মধ্যে মারা গেছেন ৮ লাখ ৫৮ হাজার ৩৪৬ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৮৩ হাজার ৫৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৪ কোটি ২১ লাখ ৭২ হাজার ২৫১ জন।

দৈনিক সংক্রমণের হিসাবে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ২১৪ জন করোনা রোগী। একই সময়ে মারা গেছেন ১৯৩ জন। ফ্রান্সে এ পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ২০৬ জনের মৃত্যু এবং এক কোটি ১৫ লাখ ১১ হাজার ৪৫২ জন আক্রান্ত হয়েছেন। দেশটিতে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৮ হাজার ৩৩২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮৪ লাখ ৫২ হাজার ৩৬৩ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮৭ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৩৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৬ লাখ ১৮ হাজার ৩০০ জন। তাদের মধ্যে মারা গেছেন তিন লাখ ১৪ হাজার ৬০৪ জন।

যুক্তরাজ্যে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৮ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ২২৯ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৪১ লাখ ৯৩ হাজার ২২৮ জন আক্রান্ত এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৭৪৪ জন। একই সময়ে ইতালিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক লাখ ৩৮ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ১৯৮ জন।

তুরস্কে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৩ হাজার ২১৪ জন। একই সময়ে মারা গেছেন ১৫৭ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ হাজার ৩৮৮ জনে এবং শনাক্ত বেড়ে দাঁড়ালো ৯৮ লাখ ৫০ হাজার ৪৮৮ জনে।

জার্মানিতে একদিনে মারা গেছেন ২৮৪ জন এবং শনাক্ত হয়েছেণ ৫৯ হাজার ৩৯৩ জন। দেশটিতে এ পর্যন্ত ৭৪ লাখ ৫৮ হাজার ৩৯৬ জন করোনায় আক্রান্ত এবং এক লাখ ১৪ হাজার ৪৯১ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৮ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৪ হাজার ৯০০ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ২৪ লাখ ৫০ হাজার ২২২ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৯ হাজার ৮৭৮ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে ২৪ ঘণ্টায় ১ লাখ ৪১ হাজার ৩৭৪ জন শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ১৫ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত তিন কোটি ৫৩ লাখ ৬৭ হাজার ৭৬০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৮৩ হাজার ১৯৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ২২৩ জন, ভিয়েতনামে ২৩৩ জন, ইউক্রেনে ১৯২ জন, দক্ষিণ আফ্রিকায় ১৪০ জন, ফিলিপাইনে ১২৯ জন, মেক্সিকোতে ১২৮ জন, পোল্যান্ড ১১৭ জনের মৃত্যু হয়েছে।