আন্তর্জাতিক

বিশ্বে কারোনায় মৃত্যু ছাড়িয়েছে ২৬ লাখ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৭৭ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৬ লাখ ১১ হাজার।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৯ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার ২৮৪ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ১১ হাজার ৭৪৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৩৪ লাখ ১৭ হাজার ৬৭৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৭ লাখ ৪৪ হাজার ৬৫২ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬২৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১২ লাখ ৪৪ হাজার ৬২৪ জন এবং মারা গেছেন এক লাখ ৫৭ হাজার ৯৬৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ১০ লাখ ৫৫ হাজার ৪৮০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৬১৪ জনের।

২০১৯-এর ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।