জাতীয়

বিয়ের নামে প্রতারণা: স্কুলশিক্ষক কারাগারে 


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বিয়ের নামে প্রতারণার অভিযোগে মানিকগঞ্জের সিংগাইর পাইলট গার্লস হাই স্কুলের সহকারী শিক্ষক আশরাফ হোসাইনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১১ এপ্রিল) আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন চান তিনি।

আসামিপক্ষে আইনজীবী মিজানুর রহমান মামুন ও আসাদুজ্জামান খান রচি জামিন শুনানি করেন। বাদীপক্ষে আশরাফ-উল-আলম, আনোয়ারুল কবীর বাবুল, নিজামুল হক মোল্লা প্রমুখ আইনজীবী জামিনের বিরোধিতা করেন।  

শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোছা. কামরুন্নাহার আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণী থেকে জানা যায় ২০১৯ সালে আশরাফ হোসাইন ঢাকার আশুলিয়া এলাকার এক নারীকে হলফনামার মাধ্যমে বিয়ে করেন। বিয়ের সময় শিক্ষক আশরাফ ওই নারীর পরিবারকে বলে বিয়ে কাজী অফিসে নিবন্ধন করলে চাকরির ক্ষেত্রে ক্ষতি হবে। তখন ভুক্তভোগীর পরিবার বিষয়টি বিশ্বাস করে। পরে আশরাফ দীর্ঘদিনেও কাজী অফিসে বিয়ে নিবন্ধন করেনি। তবে ভুক্তভোগীর সঙ্গে স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করতে থাকেন।  

এক পর্যায়ে আশরাফ কাবিননামা না থাকার সুযোগে অন্যত্র বিয়ে করে ওই নারীকে অস্বীকার করেন। এ ঘটনায় তাসলিমা গত বছরের ১৪ অক্টোবর বাদী হয়ে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আশরাফের বিরুদ্ধে মামলা করেন।  

এরপর আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেন। পিবিআই ঘটনার সত্যতা পেয়ে গত বছরের ২১ ডিসেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করেন। অভিযুক্ত আশরাফের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলে তিনি হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন নেন। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে তিনি বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।