জাতীয়

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুল শিক্ষার্থীর বাড়িতে অগ্নিসংযোগ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

লালমনিরহাটের হাতীবান্ধায় বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় নবম শ্রেনীর এক স্কুল শিক্ষার্থীর বাড়িতে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে উপজেলার পশ্চিম নওদাবাস এলাকায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থীর পরিবার।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী পূর্ব বেজগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর শিক্ষার্থী।

অভিযুক্তরা হলেন, উপজেলার পশ্চিম বেজগ্রামের আবু হানিফ ছেলে রাসেল (১৯) ও আইয়ুব আলীর ছেলে আরিফ (২৪)।

এর আগে রবিবার (৬ মার্চ) ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা হাফিজার রহমান বাদী হয়ে বখাটে যুবক রাসেল ও আরিফের বিরুদ্ধে স্থানীয় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। শনিবার (৫ মার্চ) মধ্য রাতে উপজেলার পশ্চিম নওদাবাস এলাকায় ওই শিক্ষার্থীর ঘরে আগুন দেয়ার ঘটনাটি ঘটে।

সংবাদ সম্মেলনে ওই শিক্ষার্থীর বাবা বলেন, ওই ছেলে আমার মেয়েকে প্রায় উত্যাক্ত করে। পরে বিয়ের প্রস্তাব দিলে আমারা না করে দেই। ফলে সে নানা ধরনের হুমকি-ধামকি দেয়। কিন্ত এ নিয়ে জনপ্রতিনিধি ও থানায় লিখিত ভাবে জানালেও কোন প্রতিকার পাইনি। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের কাছে জোড় আকুল আবেদন জানাই এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করে সঠিক বিচার চাই।

এ বিষয়ে জানতে অভিযুক্ত রাসেলের মোবাইলে ফোন করা হলে ফোনটি রিসিভ করে বলেন, রাসেল নাই। তারপর আর কোন কথা বলেনি। আবারও কল করা হলে ফোনটি রিসিভ করে রেখে দেন।

এ বিষয়ে পূর্ব বেজগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মনিন্দ্রনাথ রায় বলেন, ভুক্তভোগী ওই শিক্ষার্থীর বাবা বিদ্যালয়ে এসেছিলেন। এছাড়া আমাকে লিখিত ভাবে জানিয়েছেন। এ ঘটনায় যেন দ্রুত ব্যবস্থা গ্রহন করা হয় সে জন্য প্রসাশনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবো।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।