জাতীয়

বীমার জন্য সাজানো মৃত্যু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

২০ বছর যুক্তরাষ্ট্রে বসবাস করেছেন প্রভাকর ভিমাজি ওয়াঘচুর (৫৪)। এর পর গত জানুয়ারিতে ভারতে ফিরে ওই ব্যক্তি একটি মার্কিন বীমা প্রতিষ্ঠানের কাছ থেকে বীমা সুবিধা পেতে সাপের কামড়ে মৃত্যুর নাটক সাজান। কিন্তু শেষমেশ জালিয়াতির অভিযোগে গত সপ্তাহে তাকে গ্রেপ্তার করেছে মহারাষ্ট্র রাজ্যের পুলিশ।

গত ২২ এপ্রিল পুলিশ কর্মকর্তারা মহারাষ্ট্রের আহমেদনগর জেলার রাজপুর গ্রামের বাসিন্দা প্রভাকরের মৃত্যুর তথ্য পান। চিকিৎসা প্রতিবেদনে তার মৃত্যুর কারণ ‘সাপের কামড়’ বলে উল্লেখ করা হয়। এর পর তার ভাগনে পরিচয় দেওয়া হর্ষদ ও প্রবীণ নামের দুই ব্যক্তি মার্কিন বীমা প্রতিষ্ঠানের কাছে ৫০ লাখ মার্কিন ডলার দাবি করেন।

বীমার বড় অঙ্কের অর্থ পরিশোধের আগে বীমা প্রতিষ্ঠানটি শুরু করে তদন্ত। তখন কর্তৃপক্ষ প্রমাণ পায়, প্রভাকর বীমার অর্থ পেতে নিজের মৃত্যুর নাটক সাজিয়েছেন। এর আগেও প্রভাকর ২০১৭ সালে স্ত্রীর মৃত্যুর নাটক সাজিয়ে বীমার অর্থ হাতিয়ে নিতে চেয়েছিলেন। কিন্তু তার স্ত্রী জীবিত।

সাপের কামড়ে প্রভাকরের মৃত্যুর খবরটি জানার পর বিষয়টি স্থানীয় পুলিশকে জানান মার্কিন বীমা প্রতিষ্ঠানের তদন্ত কর্মকর্তারা। এর পর তারা প্রভাকরের বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের জন্য তার বাড়িতে যান। সেখানে এক প্রতিবেশী তাদের জানান, সম্প্রতি ওই এলাকায় সাপের কামড়ে কোনো মানুষ মারা যাননি।

এর পর পুলিশ তদন্ত শুরু করে। প্রভাকরের কোনো আত্মীয়ের সন্ধান না পেয়ে তার কল রেকর্ড পরীক্ষা করেন পুলিশের কর্মকর্তারা। তখন পুলিশ নিশ্চিত হয়, তিনি জীবিত আছেন। পরে প্রভাকর ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ।