প্রধান পাতা

বোয়ালখালীতে কমিউনিস্ট পার্টির ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বোয়ালখালীতে কমিউনিস্ট পার্টির ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে । আজ সোমবার (৬ মার্চ ২০২৩) বিকালে পার্টির উপজেলা সদরস্থ অস্থায়ী কার্যালয়ের পার্টির পতাকা উত্তোলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, ১৯৪৮ সালের ৬ মার্চ কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠার পর থেকে এদেশের মানুষের অধিকার আদায়ের লড়াইয়ে সামিল থেকেছে অবিরাম। পাকিস্তান আমলের ২৪ বছর পার্টির নিষিদ্ধ থাকার পরেও কমিউনিস্ট পার্টি কৃষক আন্দোলন, ভাষা আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। স্বাধীনতার পরেও বারবার পার্টির উপর আঘাত এসেছে, করা হয়েছে নিষিদ্ধ। ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। তারা বলেন, সকল বাধা অতিক্রম করে মেহনতি মানুষের পার্টি কমিউনিস্ট পার্টি মানব মুক্তির সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

পার্টির বোয়ালখালী উপজেলার সভাপতি নজরুল ইসলাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি অধ্যাপক কানাই দাশ। সাধারণ সম্পাদক কমরেড সেহাবউদ্দীন সাইফুর সঞ্চালনায় বক্তব্য রাখেন ডা.অসীম কুমার চৌধুরী, সহ সম্পাদক কমরেড অনুপম বড়ুয়া পারু, কৃষক সমিতির নেতা সুকোমল দে,ক্ষেতমজু সমিতির শ্যামল বিশ্বাস, কৃষক নেতা রফিক ভান্ডারী,প্রাক্তন ছাত্রনেতা সাজ্জাদ হোসেন প্রমুখ।