প্রধান পাতা

বোয়ালখালীতে ‘স্মৃতি কথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বোয়ালখালীতে ‘স্মৃতি কথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন হযরত শাহ্ সূফি মৌলানা আবুল খায়ের নক্সবন্দি (রহ.) ও হযরত শাহ্ সূফি আলহাজ্ব মৌলানা এম কে ঈছা আহমেদ নক্সবন্দি (রহ.) এর মুখ নি:সৃত গল্পের সমাহার নিয়ে প্রকাশিত ‘স্মৃতিকথা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর দুইটায় বোয়ালখালী প্রেস ক্লাবে আনুষ্ঠানিকভাবে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন বোয়ালখালী পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর। অনুষ্ঠানে পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর বলেন, “গ্রন্থ লেখা ও প্রকাশ অত্যন্ত দুরহ একটি বিষয়। আল্লাহর রহমতে ‘স্মৃতিকথা’ গ্রন্থের লেখক মুহাম্মদ শফিউল আলম সিনিয়র তা পেরেছেন। তার রচিত গ্রন্থটি পাঠ করে বর্তমান প্রজন্ম অনেক কিছু জানতে ও শিখতে পারবে বলে আশা রাখি। মনীষীদের বাণী আমাদের জীবনকে বদলে দিতে পারে। তাই স্মৃতিকথা গ্রন্থটি আমাদের আলোর পথে ধাবিত করুক।’’ গ্রন্থের লেখক মুহাম্মদ শফিউল আলম সিনিয়র বলেন, “হযরত শাহ্ সূফি মৌলানা আবুল খায়ের নক্সবন্দি (রহ.) ও এম কে ঈছা আহমেদ নক্সবন্দি (রহ.) এর সান্নিধ্য পাওয়ার সৌভাগ্য আমার হয়েছিল। বইটিতে তাঁদের মুখ নি:সৃত গল্প, স্মৃতি, আদেশ-নিষেধ সন্নিবদ্ধ করা হয়েছে।’’ প্রকাশনা সংস্থা ‘সূফি ঈছা পাঠাগার’ থেকে প্রকাশিত ‘স্মৃতিকথা’ গ্রন্থের মুখবন্ধ লিখেছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষক সৈয়দ ইরফানুল বারী। এতে তিনি বলেছেন, ‘‘স্মৃতিকথা বইটি হল আধ্যাত্মিক ভক্তের হৃদয় নিংড়ানো অনুভূতি শব্দমালায় ফুটিয়ে তোলার আত্মিক প্রচেষ্টা। প্রকৃত ভক্তগণ গুরুর কথা ও কাজের মধ্যে নিজ ভুবনে প্রাণশক্তি প্রতিষ্ঠা করতে খুবই আনন্দ পায়। সুফি সমাজে এ আনন্দকে বলা হয় ‘ফারিহা’। ফারিহা খুবই দুর্লভ বিষয়। এ বইটি পড়ে পাঠক ফারিহার গহীনে ডুব দিতে পারবেন।’’ বোয়ালখালী প্রেস ক্লাব সভাপতি এস এম মোদ্দাচ্ছেরের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাংবাদিক আবুল ফজল বাবুল, মো.শাহীনুর কিবরিয়া মাসুদ, রাজু দে, পূজন সেন, দেবাশীষ বড়ুয়া রাজু ও মুহাম্মদ মহিউদ্দীন।