প্রধান পাতা

বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি,খেলাঘরের অভিনন্দন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

এক যুগ পর বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছে খেলাঘর বোয়ালখালী উপজেলা কিমিটি।

শুক্রবার বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থার নির্বাচন-২০২৩ এর নির্বাচন কমিশনার ও উপজেলা কৃষি অফিসার মো. আতিক উল্লাহ জানান, গত ১২ মার্চ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে বিভিন্ন পদে ২৫টি মনোনয়নপত্র জমা পড়ে।

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৮ মার্চ বিভিন্ন পদে ৮ জন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিলে মোট ১৭টি পদে সকলই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। কমিটিতে পদাধিকার বলে সভাপতি হন উপজেলা নির্বাহী অফিসার।

নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি পদে মো. কামরুল হাসান ও মো. আলী আকবর, সাধারণ সম্পাদক পদে মো. জহুরুল ইসলাম, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে হেলাল উদ্দিন মো. সাইফুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে হারুন অর রশিদ ও এ এস এম সাইফুদ্দিন, কোষাধ্যক্ষ এস এম ওমর ফারুক।

নির্বাহী সদস্য পদে যথাক্রমে আবুল হাশেম মতি, এস এম ফজলুল কবির, বিপুল কান্তি বৈদ্য, মো. সেকান্দর আলম বাবর, মো. লোকমান চৌধুরী, মনজুর ইসলাম, দীপক কান্তি চৌধুরী, নাজিম উদ্দিন, শামীম আরা বেগম, সুলেখা ভট্টাচার্য।

উল্লেখ্য, বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থার সর্বশেষ নির্বাচন হয় ২০০৮ সালে। ২০১৩ সালে সর্বশেষ কমিটির মেয়াদ শেষ হওয়ার পর নির্বাচনের তফসিল ঘোষণা হলে তা অনিবার্য কারণে বন্ধ হয়ে যায়।

কমিটিকে প্রাণ দিতে চার বছর পর ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি ফের নির্বাচনের তফসিল ঘোষণা করে উপজেলা প্রশাসন। ২৭ ফেব্রুয়ারি ফের নির্বাচন স্থগিত করে প্রশাসন। গঠন করা হয় ৫ সদস্যবিশিষ্ট এডহক কমিটি।

ক্রীড়া পরিষদের গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২৪.৩ এ উল্লেখ আছে এডহক কমিটি ৯০ দিনের মধ্যে নির্বাচন করবে। ৯০ দিন পেরিয়ে গেলেও প্রায় পাঁচ বছরে নানা জটিলতায় আর নির্বাচন হয়নি।

জানতে চাইলে সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন বলেন, চেষ্টা করেছি ক্রীড়া জগতের জন্য ভালো কিছু করতে। কতটুকু পেরেছি সেটা সময়ই বলবে।

বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থার কমিটিকে অভিনন্দন জানিয়ে খেলাঘর বোয়ালখালী উপজেলার সভাপতি সাংবাদিক আবুল ফজল বাবুল বলেন,খেলাঘর দীর্ঘদিন ধরে ক্রীড়া সংস্থাকে সচল করে বছরব্যাপী ক্রীড়া চর্চার দাবী জানিয়েছে। শুধু কমিটির মধ্যে সীমাবদ্ধ না রেখে ক্রীড়া সংস্থাকে আধুনিক কার্যকরী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার আহবান জানান তিনি।