প্রধান পাতা

বোয়ালখালীতে চরখিদিরপুরে পাঠশালার ফ্রি টিকা নিবন্ধন


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

”প্রধানমন্ত্রীর অঙ্গিকার, ভ্যাকসিন সবার অধিকার” এ প্রতিপাদ্যকে সফল করার লক্ষে পৌরসভার চরখিদিরপুর নবাব আলী চৌধুরী বাড়ীর প্রান্তিক জনগোষ্টীকে সৃজনশীল, সেবাধর্মী, স্বেচ্ছাসেবী সংগঠন পাঠশালার ফ্রি কোভিট -১৯ টিকা নিবন্ধন অনুষ্ঠিত হয়।

আজ (২০ আগষ্ট) শুক্রবার সকালে নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করেন মৌলনা মো. জাকারিয়া হেলালী। বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ সোলাইমান এর ব্যবস্থাপনায় বোয়ালখালী নিউজ ডট কমের সম্পাদক আবুল ফজল বাবুল, পাঠশালার উদোক্তা সুব্রত দত্ত রাজুর পরিচালনায় ২৫০ জনকে টিকা নিবন্ধন সম্পন্ন করা হয় । এসময় স্থানীয় সমাজসেবক দুলা মিয়া , জাফর সওদাগর, মো. শহিদুল ইসলাম সোহেল সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

কার্যক্রমে অংশ গ্রহন করেন পাঠশালার সংগঠক বিজয় চক্রবর্তী, রবিন মজুমদার, জনি দাশ, মো. সাকিব,মোহাম্মদ ইউনুছ, মো. মুরাদ, মো. রকিব, মো. ফয়সাল, মো. সাদেক . মো. ইরফান প্রমুখ ।

পাঠশালার উদ্যোক্তা সুব্রত দত্ত রাজু কার্যক্রম সম্পর্কে বলেন, ‘সুবিধাবঞ্চিতরা যাতে ভ্যাকসিনের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে পিছিয়ে না পড়ে, সে জন্য আমাদের এ উদ্যোগ। আমরা অসংখ্য মানুষকে এ কার্যক্রমের আওতায় আনতে পেরেছি। পাশাপাশি কোভিড-১৯ বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যেও কাজ করছি।’

সমাজ সেবক মোহাম্মদ সোলাইমান বলেন ‘তরুণদের এ উদ্যোগে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ কোনো খরচ ছাড়াই টিকার জন্য নিবন্ধন করতে পারছেন। সবাইকে টিকার আওতায় আনা খুবই জরুরি। 

উল্লেখ্য, মহামারির শুরু থেকেই মানুষের পাশে দাঁড়াতে পাঠশালা বেশ কিছু কার্যক্রমের উদ্যোগ নিয়েছে। সফলভাবে সেসব কার্যক্রম পরিচালনাও করতে পেরেছে। বর্তমানে বিনা খরচে টিকা নিবন্ধন করে দেওয়ার পাশাপাশি বিনা মূল্যে জরুরি অক্সিজেন সরবরাহও করে যাচ্ছে সংগঠনটি। নিবন্ধন করতে আগ্রহীকে জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনার আহ্বান জানানো হয়। ২৫ বছরের উপরে জাতীয় পরিচয়পত্র নিয়ে আসা অসংখ্য মানুষের নিবন্ধন বিনা খরচে করে দেয় সংগঠনটি।

 নিবন্ধিতদের মোবাইলে টিকা গ্রহনের তারিখ সম্বলিত ম্যাসেজ প্রাপ্তি সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে টিকা গ্রহনের আহবান জানানো হয় ।