প্রধান পাতা

বোয়ালখালীতে দরপত্র ছিনতাইয়ের অভিযোগে আটক ২, পরে ছাড়া


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

চট্টগ্রামের বোয়ালখালীতে মেডিকেল সার্জিকেল রি-এজেন্ট ও ওষুধ সরবরাহের দরপত্র ছিতাইয়ের অভিযোগে দুই যুবলীগ নেতাকে আটক করে থানা পুলিশ। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দরপত্র জমা দিতে আসা মেসার্স শাহিন ফামের্সী নামের এক ঠিকাদারি প্রতিষ্ঠানের দরপত্র ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে।

ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মো. সায়েম (৩৫) ও পৌর যুবলীগের সাবেক আহবায়ক মো. দেলোয়ার হোসেনে (৪০) আটক করে।

এ ঘটনায় উপজেলার স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন মেসার্স শাহিন ফামের্সীর স্বাত্তাধিকারী হাসান মুনসুর শাহিন।

তিনি জানান, সকালে মের্সাস শাহিন ফার্মেসীর পক্ষে দরপত্র জমা দিতে গেলে কয়েকজন ব্যক্তি হাসপাতালের সামনে গতিরোধ করে। এসময় ওই প্রতিষ্ঠানের মার্কেটিং ম্যানেজার মো. সাদমানকে (৩৪) ধরে হাসপাতালের পিছনে নিয়ে গিয়ে সাথে থাকা দরপত্রসহ প্রয়োজনী কাগজপত্র ও পে-অর্ডারের চেক ছিনিয়ে নেয়। পরে ৯৯৯ এ ফোন দিয়ে সহযোগিতা চাওয়া হলে পুলিশ এসে সাদমানকে ছাড়িয়ে নেয় ও দুই যুবলীগ নেতাকে আটক করে থানায় নিয়ে যায়।

এর আগে দরপত্র জমা দেয়ার সময়সূচি পার হয়ে গেলে যুবলীগ নেতা সায়েম পে-অর্ডারের কপি ফেরত দিয়ে দেন বলে জানিয়েছেন তিনি।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগের ২০২১-২২ অর্থ বছরের এমএসআর দরপত্র দাখিলের নির্ধারিত দিন ছিল বুধবার। এ লক্ষ্যে ৬৩টি সিডিউল বিক্রি হয়। তন্মধ্যে জমা পড়ে ৩৪টি। মেসার্স শাহীন ফার্মেসীর পক্ষ থেকে সিডিউল কেড়ে নেওয়ার লিখিত অভিযোগ পেয়ে সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার বিষয়ে নিশ্চিত হই। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম বলেন, গণ্ডগোলের খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টিকারী দুজনকে আটক করা হয়। পরে মুচলেখা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।