প্রধান পাতা

বোয়ালখালীতে শ্রমিক অসন্তোষ নিরসনে জেলা প্রশাসক


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বোয়ালখালীতে বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের কাজে ফেরাতে শান্তিপূর্ণ সমাধানের পথ তৈরি করে দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

শনিবার (২১ আগস্ট) সকাল থেকে রিজেন্ট টেক্সটাইলের শ্রমিকরা কারখানার গেইট বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন করে।

পরে জেলা প্রশাসকের হস্তক্ষেপে বিষয়টির সমাধান হয়।  

শ্রমিকরা জানান, বেতনের ১০ শতাংশ ইনক্রিমেন্ট, জানুয়ারি মাসে ইনক্রিমেন্ট বাস্তবায়ন, প্রতি মাসের ১০ তারিখের মধ্যে বেতন প্রদানের দাবিতে তারা আন্দোলন করেছেন। পরে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মালিক ও শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এরপরও সুরাহা না হওয়ায় সার্বিক বিষয়ে জেলা প্রশাসককে অবহিত করা হয়।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম জাকারিয়া ঘটনাস্থলে গিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে শ্রমিক এবং মালিকপক্ষের সঙ্গে কথা বলেন। এসময় পর্যায়ক্রমে শ্রমিকদের দাবি পূরণ এবং নতুন এবং পুরাতন কর্মচারীদের মধ্যে বেতন কাঠামোর ভারসাম্য তৈরি করে দেওয়া হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, শ্রমিকরা নানান সমস্যা নিয়ে আন্দোলনে নেমেছিল। সে খবর আমার কাছে আসে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত জেলা প্রশাসককে পাঠানো হয়। দীর্ঘ আলোচনা শেষে সমস্যার সাময়িক সমাধান হয়েছে। শ্রমিকরা কাজে যোগ দিয়েছে। সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।