আন্তর্জাতিক

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ে নতুন বছর শুরু উ. কোরিয়ার


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

নতুন বছরের শুরুতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া। দেশটির পূর্ব উপকূল থেকে বুধবার এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। দেশটির সামরিক সক্ষমতাকে শক্তিশালী করার জন্য বছরের প্রথমেই এই ক্ষেপণাস্ত্র ছুড়েছে দেশটি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, পারমাণবিক অস্ত্র সমৃদ্ধ দেশটির এটি চলতি বছরের প্রথম ক্ষেপণাস্ত্র প্রদর্শনী। এই খবরটি প্রথম জানায় জাপানের কোস্ট গার্ড। যা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হতে পারে বলে জানায় তারা। তবে এর বেশি কোনো তথ্য জানায়নি

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা জানান, গত বছর থেকে উত্তর কোরিয়া বারবার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে। যা খুবই দুঃখজনক।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ বলেন, উত্তর কোরিয়া পূর্ব উপকূল থেকে একটি সন্দেহজনক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

জয়েন্ট চিফস অফ স্টাফের বরাত দিয়ে ইয়োনহাপ সংবাদ সংস্থা জানায়, বুধবার (৫ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৮টা ১০ মিনিটের সময় ভূমিভিত্তিক প্ল্যাটফর্ম থেকে পূর্ব দিকে ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণ করা হয়েছে।

ক্ষেপণাস্ত্রটি এমন এক সময় নিক্ষেপ করা হলো যখন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা তার দলের সঙ্গে আলোচনা শেষ করেছেন। তবে তাদের আলোচানার প্রধান লক্ষ্য ছিল করোনায় ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে পুনরুদ্ধার করা। কিম দেশের অস্ত্রকে আরও শক্তিশালী করার প্রতিশ্রুতিও দিয়েছেন। তবে কোন ধরনের অস্ত্র সমৃদ্ধ করবেন সে সম্পর্কে বিস্তারিত জানায়নি।