জাতীয়

ভারত-ব্রাজিলের চেয়ে বাংলাদেশের অবস্থা ভালো: শ ম রেজাউল


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষের চিকিৎসা ও খাওয়ার ব্যবস্থা করেছেন। দেশের এমন ক্রান্তিকালে বিভিন্ন পেশার ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা করেছেন।

পিরোজপুরে করোনা পরিস্থিতি অনাকাঙ্ক্ষিত। আমরা চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে করোনা পরিস্থিতি মোকাবিলা করার। দেশে ৪৫ লাখ ডোজ টিকা এসেছে। আরো টিকা আসবে। করোনাকালে একটি লোকও না খেয়ে মারা যায়নি।

করোনার এমন মহামারিতে পিরোজপুরে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার (০৮ জুলাই) দুপুরে পিরোজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা করোনার টিকা আবিষ্কারের আগেই টিকার জন্য বুকিং দিয়েছিলেন। এজন্য ভারত ও ব্রাজিলের চেয়ে বাংলাদেশের অবস্থা এখনো ভালো। বাংলাদেশে নতুন করে ৪৫ লাখ ডোজ টিকা এসেছে। আরও টিকা আসবে।

শ্রীলংকার মতো উন্নত দেশকে বাংলাদেশ ঋণ দিচ্ছে। সব শ্রেণিপেশার মানুষকে শেখ হাসিনা খাইয়ে পরিয়ে রেখেছেন। সকল হাসপাতালে করোনার ইউনিট খোলা হয়েছে। যতোদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ, নিরাপদ থাকবে বাংলাদেশ।

পিরোজপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।

বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. জা. মো. মাসুদুজ্জামান, জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, জেলা শ্রমিকলীগের সভাপতি মজনু তালুকদার প্রমুখ।

এসময় করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত জেলার ১৫০ পরিবহন শ্রমিক, ১৫০ অটোচালক, ২৩৫ দোকান কর্মচারী, নরসুন্দর, সুইপার, ধোপা এবং হোটেল শ্রমিকসহ মোট ৬৭৫ ব্যক্তির মধ্যে পিরোজপুরে প্রধানমন্ত্রীর উপহার (মানবিক সহায়তা) দেওয়া হয়।