আন্তর্জাতিক

ভারী বৃষ্টি, ভূমিধসে কেরালায় ২১ জনের মৃত্যু


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতের কেরালায় ভারী বৃষ্টিপাতের কারণে বিস্তীর্ণ এলাকা প্লাবিত ও ভূমিধ্বসের কারণে এ পর্যন্ত ২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে কোত্তায়াম ১২ জন ও ইদুক্কিতে পাঁচ জনের মৃত্যু হয়েছে। আজ রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানোনো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গতকাল শনিবার থেকে আজ রোববার সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে। দুর্যোগ মোকাবিলায় রাজ্য সরকারের অনুরোধে ভারতের সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সদস্যরা কেরালার বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করছেন।

দুর্যোগকবলিত অঞ্চলগুলোতে ১১টি দল মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী। কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ান উদ্ধারকাজ জোরদার করতে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছেন।

দুর্যোগে স্বজন হারানো পরিবারগুলোর প্রতি সমবেদনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘দুর্গতদের সহায়তা দিতে কর্তৃপক্ষ কাজ করছে। আমি সবার নিরাপত্তার জন্য প্রার্থনা করি।’ বন্যাদুর্গতদের প্রতি সমবেদনা জানিয়েছেন বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীও।