জাতীয়

ভেন্টিলেশনে রেখেই পাইলট নওশাদের চিকিৎসা চালানোর ঘোষণা


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালে পৌঁছেছেন সেখানে চিকিৎসাধীন বাংলাদেশ বিমানের ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের দুই বোন। তারা চিকিৎসকদের সঙ্গে কথা বলে ভেন্টিলেশন ব্যবস্থা চালু রাখার মত দিয়েছেন।
রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন দায়িত্বশীল কর্মকর্তা। বাংলাদেশ থেকে তিনি ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের সঙ্গে সংযুক্ত রয়েছেন। ওই কর্মকর্তা বলেন, সর্বশেষ বাংলাদেশ সময় রাত ৯টায় তার চিকিৎসার আপডেট নেওয়া হয়েছে। ক্যাপ্টেন নওশাদ সম্পূর্ণ ভেন্টিলেশনের সহায়তায় বেঁচে আছেন। সন্ধ্যায় উচ্চ পর্যায়ের একটি বিশেষ মেডিকেল বোর্ড তার পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করে। এরপর বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে, ভেন্টিলেশনে রেখে চিকিৎসা শাস্ত্রের প্রটোকল অনুযায়ী ক্যাপ্টেন নওশাদের চিকিৎসা চালিয়ে যাওয়া হবে।

মাস্কাট থেকে ঢাকায় ফেরার পথে আকাশে ‘হার্ট এটাকের’ শিকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট নওশাদ আতাউল কাইয়ুমের অবস্থা সঙ্কটাপন্ন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার গতকাল রবিবার বলেন, আমরা খবর পেয়েছি, তিনি এখন নাগপুরের কিংস ওয়ে হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।
বিমানের দিল্লি অফিসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা শুক্রবারই নাগপুর পৌঁছেছেন। তিনি সার্বক্ষণিক পাইলট নওশাদের খোঁজ খবর রাখছেন বলে তাহেরা খন্দকার জানান ।

বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট এসোসিয়েশন (বাপা) সভাপতি মাহবুবুর রহমান বলেন, ক্যাপ্টেন নওশাদকে নাগপুর কিংস ওয়ে হাসপাতালে ভেন্টিলেশনে রাখা হয়েছে। তার পাশে তার দুই বোন আছেন।

সেখানে নওশাদের চিকিৎসার জন্য একটা বোর্ড গঠন করা হয়েছে জানিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আবু সালেহ মোস্তফা কামাল বলেন, বোর্ড তার শারীরিক অবস্থা সম্পর্কে জানালে আমরা নিয়মিত হালনাগাদ তথ্য দিতে পারব।

১২৪ জন যাত্রী নিয়ে শুক্রবার সকালে মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২ ফ্লাইটের পাইলট নওশাদ আতাউল কাইয়ুম। মাঝ আকাশে তিনি অসুস্থ হয়ে পড়লে কোপাইলট কলকাতার এয়ার কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন এবং পরে নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি।