আন্তর্জাতিক

মমতার বিরুদ্ধে মুম্বাই আদালতের সমন জারি


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে ভারতের জাতীয় সংগীত অবমাননার অভিযোগে সমন জারি করেছেন মুম্বাইয়ের একটি আদালত। আগামী ২ মার্চের আগে মমতাকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) মুম্বাই আদালত এই সমন জারি করে।

গত বছরের ১ ডিসেম্বর মুম্বাইয়ে কবি, গীতিকার ও চিত্রনাট্য লেখক জাভেদ আখতারের ব্যবস্থাপনায় একটি অনুষ্ঠানে দেশের বিশিষ্টজনেদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মমতা। সেই অনুষ্ঠানেই তার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ ওঠে।

মুম্বাইয়ে বিজেপির সম্পাদক আদালতে মামলা করার আবেদন জানান। সেই আবেদনের উপর ভিত্তি করে মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগে সমন জারি করে মুম্বাইর মাঝগাঁওয়ের নগর দায়রা আদালত।

বিজেপির অভিযোগ গত ১ ডিসেম্বর অনুষ্ঠান চলাকালীন মমতা প্রথমে বসে, তার পর উঠে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাইতে থাকেন।

তদের দাবি, পুরো জাতীয় সংগীত না গেয়েই মঞ্চ ছেড়ে বেরিয়ে যান মমতা। এতে আপত্তি জানিয়ে জাতীয় সংগীতের অবমাননার অভিযোগ করেন মুম্বাই বিজেপির সম্পাদক। তার অভিযোগ, এ বিষয়ে থানায় অভিযোগ করা পরও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি। এর পরই নগর দায়রা আদালতে মামলা করেন তিনি। বুধবার সেই মামলাতেই মমতার বিরুদ্ধে সমন জারি করে মুম্বাইয়ের মাঝগাঁওয়ের নিম্ন আদালত।