প্রধান পাতা

মহিলা পরিষদের নতুন সভাপতি ফওজিয়া মোসলেম


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

বাংলাদেশ মহিলা পরিষদের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন নারীনেত্রী ডা. ফওজিয়া মোসলেম। শনিবার মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির ভার্চুয়াল সভায় সর্বসম্মতিক্রমে ফওজিয়া খানমকে সভাপতি হিসেবে মনোনীত করা হয় বলে সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু জানান।

গত ২ জানুয়ারি আয়েশা খানমের মৃত্যুর পর মহিলা পরিষদের সভাপতির পদটি শূন্য ছিল। ফওজিয়া মোসলেম এ সংগঠনের অন্যতম সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মহিলা পরিষদের প্রতিষ্ঠাকালীন সংগঠকদের অন্যতম ফওজিয়া ষাটের দশকে প্রগতিশীল ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। সে সময় ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলন এবং নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনসহ এদেশের প্রগতিশীল রাজনৈতিক আন্দোলনেও তার সক্রিয় ভূমিকা ছিল।

তার স্বামী সাইফুদ্দীন আহাম্মেদ মানিক ছিলেন বাংলাদেশের বাম রাজনীতির একজন প্রথম সারির নেতা। তিনি সিপিবির সভাপতি এবং গণফোরামের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সালে তার মৃত্যু হয়।