জাতীয়

মালয়েশিয়ায় পুলিশ পরিচয় ডাকাতি, ৫ বাংলাদেশি আহত


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

মালয়েশিয়ায় পুলিশ পরিচয়ে বাংলাদেশিদের বাসায় ঢুকে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদের এলোপাতাড়ি ছুরিকাঘাতে পাঁচ বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

গতকাল শুক্রবার স্থানীয় সময় রাতে বাংলাদেশিদের অধ্যুষিত এলাকা রাজধানী কুয়ালালামপুরের হাংতুয়ার ৪০ সি লরং মেরান্তি, জালান কেনেংগার তৃতীয় তলার একটি বাসায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে ডাকাত দলের দুই সদস্যকে আটক করা হয়েছে।

আহতরা হলেন- রাকিবুল ইসলাম (২৭), মোহাম্মদ বাদশা বিশ্বাস (৩৭), ফয়সাল (২৮), রফিকুল ইসলাম (৩৫) ও আতিকুর রহমান (২৮)। এদের মধ্যে রাকিবুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক।

জানা যায়, শুক্রবার রাত ১১টার দিকে তিনজন ভারতীয় বংশোদ্ভূত মালয়েশিয়ান ডাকাতির উদ্দেশ্যে বাংলাদেশিদের বাসার ভেতরে প্রবেশ করে। এ সময় তারা নিজেদের পুলিশ বলে পরিচয় দিয়ে ৫/৬ জন বাংলাদেশির মোবাইল ছিনিয়ে নেয়। পরে কয়েকজনের হাত, মুখ টেপ দিয়ে বেঁধে ফেলে। এরপর ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে বাংলাদেশিদের। এ সময় বাংলাদেশিদের চিৎকারে স্থানীয় মালয়েশিয়ান নাগরিকরা এগিয়ে আসেন। পরে তাদের উদ্ধার করে কুয়ালালামপুর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

ডাকাতির ঘটনায় জালান বান্ডার এইচ এস লী থানায় (বালাই) একটি মামলা করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা সিতি নুরদায়ু বিনতে ইয়াকুব জানান, ডাকাত দলের দুই সদস্যকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য ডাকাতকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।