খেলা

যথেষ্ঠ নয়, বাংলাদেশে প্রস্তুতির সময় প্রসঙ্গে ক্যারিবীয় কোচ


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

তিন ওয়ানডে ও দুই টেস্ট খেলতে এখন বাংলাদেশে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ দল। বুধবার (২০ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। তবে মাঠে নামার আগে একপ্রকার ‘অসন্তুষ্ট’ ক্যারিবীয় দলের হেড কোচ ফিল সিমন্স।

বাংলাদেশে নেমেই তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষ করে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) থেকে অনুশীলন শুরু করেছে তারা। যার ফলে মূল সিরিজে মাঠে নামার আগে তারা পেয়েছে ৫ দিন অনুশীলনের সময়। এর মধ্যে সোমবার (১৮ ফেব্রুয়ারি) সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যকার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। পরে মঙ্গলবার তারা পাবে শেষ প্রস্তুতির সুযোগ।

যা যথেষ্ঠ নয় বলে মনে করেন ক্যারিবীয় হেড কোচ সিমনস। রোববার (১৭ জানুয়ারি) নিজেদের অনুশীলন শেষে তিনি বলেন, এটা (প্রস্তুতির সময়) কখনওই আমার জন্য যথেষ্ঠ নয়। আমার মতে, নিউজিল্যান্ড সফরে যেমন পেয়েছিলাম, তেমন পেলে আমাদের জন্য ভালো হতো। তবে এখন যা পেয়েছি, তাতেই মানিয়ে নিতে হবে। এ সিরিজটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা আর বিশ্বকাপ প্লে-অফ খেলতে চাই না। তাই শুরুটা ভালো হওয়া চাই।

সবশেষ বাংলাদেশ সফরে স্বাগতিকদের স্পিন আক্রমণে নাকাল হয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। তবে এবারের সিরিজের স্কোয়াডে ছয়জন পেসার রেখেছে টাইগাররা। তবে স্পিন আক্রমণেও রয়েছে চারজন- সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও শেখ মেহেদি হাসান।

তাই সিমনস মনে করেন, এবারের সিরিজে পেস-স্পিন উভয় দিকেই সুবিধা রেখে পিচ বানানো হবে। তার ভাষ্য, তাদের দলে চারজন স্পিনার ঠিকই আছে। তারা দুই-তিনজন পেসার খেলালে হয়তো আগের পরিকল্পনা থেকে সরে আসবে। যার মানে দাঁড়ায় এবার আরও ভালো পিচ পাওয়া যেতে পারে। এটা ভালো হবে। তবে তাদের চার স্পিনারের কথা ভুলে গেলেও চলবে না।