জাতীয়

রোজিনা ইসলামের মামলার বাদীর বদলির আদেশ বাতিল


Warning: strlen() expects parameter 1 to be string, array given in /home/khalinews/public_html/wp-includes/functions.php on line 262
(Last Updated On: )

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলার বাদী স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ ওসমানীর বদলির আদেশ বাতিল করা হয়েছে। তাকে আগের দফতরে ফিরিয়ে নেওয়া হয়েছে।

তার ডেস্ক পরিবর্তনের ঘটনায় ব্যাপক আলোচনা তৈরি হলে বুধবার (১৯ মে) তাকে আগের দফতরে ফিরিয়ে নিয়ে আদেশ জারি করা হয়। উপসচিব আনজুমান আরা স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

পেশাগত দায়িত্ব পালনের জন্য গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। মঙ্গলবার রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেওয়া হয়। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বৃহস্পতিবার তার জামিনের শুনানি হওয়ার কথা রয়েছে।

রোজিনা ইসলামের হেনস্তার ঘটনার পর তার বিরুদ্ধে সোমবার রাতে শাহবাগ থানায় অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। মামলার বাদী ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। এ ঘটনার পর ওই দিনই শিব্বির আহমেদসহ দুই কর্মকর্তার বদলির আদেশ হয়। এরপর সেই আদেশ প্রত্যাহার করা হলো।

মন্ত্রণালয়ের উপসচিব আনজুমান আরার সই করা অফিস আদেশটি বুধবার জারি করা হলেও তাতে তারিখ দেওয়া হয়েছে মঙ্গলবারের।